• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিভিন্ন দেশে দুই বছরে ১৩৫ বার আসা-যাওয়া, অতঃপর যে কারণে গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২১, ১৩:০৮
135 visits to different countries in two years, then arrested for that reason
গ্রেপ্তারকৃত জাহাঙ্গীর গাজী

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আড়াই কোটি টাকা মূল্যমানের বৈদেশিক মুদ্রাসহ এক যাত্রীকে গ্রেপ্তার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। আজ সোমবার (২৬ জুলাই) জাহাঙ্গীর গাজী নামের এই যাত্রীকে গ্রেপ্তার করা হয়। এই যাত্রী তার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে তুরস্ক যাওয়ার সময় তাকে গ্রেপ্তার করা হয়।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, এই যাত্রী আগে কাপড়ের ব্যবসা করতেন। আজ ভোর সাড়ে ৬টায় ফ্লাইটে যাওয়ার সময় ইমিগ্রেশন শেষে উড়োজাহাজে ওঠার আগ মুহূর্তে তাকে গ্রেপ্তার করা হয়। তার সঙ্গে মুদ্রা থাকার কথা জিজ্ঞাসা করলে তিনি অস্বীকার করেন। পরবর্তী সময়ে তল্লাশি করা হলে তার ব্যাগের ভেতরে শার্টের মধ্যে লুকানো অবস্থায় ৮টি দেশের মুদ্রা পাওয়া যায়। এরমধ্যে ১১ লাখ ৬৫ হাজার সৌদি রিয়াল ছিল। এছাড়া ইউএস, মালয়েশিয়া, ইউরো, ওমান, কুয়েত, থাইল্যান্ড, দুবাইয়ের মুদ্রা ছিল। যার বাজার মূল্য ২ কোটি ৫০ লাখ বাংলাদেশি টাকা।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, এই যাত্রী গত দুই বছরে ১৩৫ বার বিভিন্ন সময় আসা যাওয়া করেন। তিনি মূলত ব্যাগেজ সুবিধায় বিভিন্ন মূল্যবান জিনিস শুল্ক ফাঁকি দিয়ে আনা নেওয়ার কাজ করতেন।

এর আগে গত ২০ জুলাই প্রায় ১৪ কেজি তরল সোনা আটক করে আর্মড পুলিশ। এই সোনাও তুরস্ক থেকে নানা হয়। আটক মুদ্রাপাচারকারীও সোনা চোরাচালানের কাজে এই টাকা ব্যবহার করতে পারেন বলে ধারণা পুলিশের।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, এই যাত্রীকে কাস্টম আইনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। মুদ্রাসহ তাকে কাস্টমস কর্তৃপক্ষের হাতে হস্তান্তর করা হয়েছে। রাজধানীর বিমানবন্দর থানায় মামলা দায়ের পরবর্তী গ্রেপ্তারকৃত জাহাঙ্গীর গাজীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh