• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রূপগঞ্জ ট্রাজেডি

যেসব অভিযোগে সজিব গ্রুপের মালিকপক্ষ গ্রে'প্তার

আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২১, ১৪:২৭
Rupganj tragedy The owner of Sajib Group was arrested on the charges in the case
ফাইল ছবি

নারায়নগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধশতাধিক প্রাণহানির ঘটনায় কারখানা মালিক কর্তৃপক্ষের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হয়েছে। কারখানার মালিকপক্ষকের ৮ জনকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১০ জুলাই) দুপুরে আরটিভি নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।

তিনি বলেন, রূপগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মামলা দায়ের হয়েছে। সজীব গ্রুপের মালিক হাসেম ও সিইওসহ ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার প্রথমিক তদন্তে মালিক পক্ষের বেশি কিছু গাফেলতি ও অনিয়ম পাওয়া যায়। যে কারণে সেজান জুস কারখানার অর্ধশতাধিক শ্রমিকদের প্রাণ অকালেই ঝরে যায়! মালিকপক্ষের গাফেলতি এবং অনিয়ম না থাকলে এমন ভয়াবহ রকমের দূর্ঘটনা হতো না। এমন পরিস্থিতিতে মালিকপক্ষের বিরুদ্ধে হত্যার অভিযোগসহ আরও কিছু অভিযোগ উল্লেখ করে মামলা দায়ের করা হয়ছে।

আরও পড়ুন ...রূপগঞ্জে অ'গ্নিকাণ্ডের ঘটনায় চেয়ারম্যান ও এমডিসহ আ'টক ৮

পুলিশের ভাষ্য অনুযায়ী উল্লেখিত মামলায় মালিকপক্ষের বিরুদ্ধে যেসব অভিযোগ রয়েছে- মানুষ হত্যা, কারখানায় পর্যাপ্ত ফায়ার ফাইটিং ব্যবস্থা না থাকা, ইমারজেন্সি এক্সিটের ব্যবস্থা না থাকা, ভবনে অনুমোদিত ফ্লোর সাইজ যা থাকার কথা ছিলো তার চেয়েও বড় সাইজের ফ্লোর করে তা ব্যবহার করা এবং কারখানায় শিশু শ্রম করানো, ইত্যাদি।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আজ দুপুরে রূপগঞ্জে অগ্নিকাণ্ডস্থল পরিদর্শনের সময় সাংবাদিকদের বলেন, এই ঘটনায় ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh