• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঢাকায় ‘লকডাউন’ দেখতে বেরিয়ে ৫ ঘণ্টায় আটক ২৪৯, গ্রেপ্তার ৭৩

আরটিভি নিউজ

  ০১ জুলাই ২০২১, ১৬:২৪
249 arrested and 73 arrested in 5 hours for watching 'Lockdown' in Dhaka
ফাইল ছবি

দেশে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েছে। গেলো কয়েকদিন ধরেই প্রতিদিন শতাধিক মৃত্যুর হয়েছে। এমন অবস্থাই আজ বৃহস্পতিবার (১ জুলাই) থেকে ৭ দিনের কঠোর লকডাউন চলছে।

কিন্তু মৃত্যু ভয়কে উপেক্ষা করে করোনাকে পাত্তা না দিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় কঠোর বিধিনিষেধ পালন না করে রাস্তায় লকডাউন কেমন চলছে তা দেখতে বাড়ির বাইরে বের হয়ে আসেন উৎসুক জনতা। এমন অবস্থায় ২৪৯ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। এছাড়াও ৭৩ জনকে নিয়মিত মামলা দিয়ে গ্রেপ্তার দেখানো হয়।

এছাড়া আটককৃত ব্যক্তিদের কাছ থেকে ২ লাখ ৯৭ হাজার ১০০ টাকা এবং ১০টি দোকানের কাছ থেকে সংক্রমণ নিয়ন্ত্রণে দণ্ডবিধির ধারা ২৬৯ অনুযায়ী ২৩ হাজার ৫০০ টাকাসহ মোট ৩ লাখ ২০ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। লকডাউন দেখতে বের হওয়ায় ৪৬টি গাড়ি রেকারিং ও ৬ টি গাড়ি জব্দ করা হয়েছে। ২২২ টি গাড়িকে মামলা দেয়া হয়েছে। আটককৃতদের মধ্যে ৮ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যেমে সাজা প্রদান করা হয়েছে।

সবচেয়ে বেশি আটক করা হয়েছে তেজগাঁও বিভাগ থেকে। সেখান থেকে মোট ১৬৭ জনকে আটক করা হয়েছে। মিরপুর থেকে আটক করা হয়েছে ৭৫ জনকে। এছাড়াও অভিজাত এলাকা গুলশান থেকে আটক করা হয়েছে ৭ জনকে। সবচেয়ে বেশি জরিমানা আদাল করা হয়েছে ওয়ারী বিভাগ থেকে। সেখান থেকে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ডিএমপি’র ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে নিয়মিত মামলা দিয়ে লালবাগ বিভাগ থেকে ৩৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আর একই ধরনের মামলায় উত্তরা থেকে ৩২ জনকে গ্রেপ্তার করেছে ডিএমপি।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবাসিক হোটেল থেকে জাল নোটসহ আটক ২ 
বিমানবন্দরের বাউন্ডারি ভেঙে বাসচাপায় প্রকৌশলী নিহত, চালক গ্রেপ্তার 
সংসদ সদস্যের গাড়িতে হামলা, যুবক আটক
গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত নেতানিয়াহুর বিরুদ্ধে 
X
Fresh