Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮

আরটিভি নিউজ

  ১২ জুন ২০২১, ১৪:৩৯
আপডেট : ১২ জুন ২০২১, ১৪:৫১

সিরিয়ার যু'দ্ধফেরত ‘আইটি বিশেষজ্ঞ জ'ঙ্গি’ গ্রে'প্তার

Arrest of 'IT expert militants' returning from war in Syria
সাখাওয়াত আলী

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তথ্যপ্রযুক্তিবিষয়ক (আইটি) বিশেষজ্ঞকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম সাখাওয়াত আলী। ৪ বছর আগে যুদ্ধ করার জন্য বাংলাদেশ থেকে সিরিয়ায় পাড়ি জমিয়েছিলো সে। গতকাল শুক্রবার (১১ জুন) রাতে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট তাকে চট্টগ্রাম নগরের দক্ষিণ খুলশী এলাকা গ্রেপ্তার করে। গত মার্চ মাসে তিনি দেশে ফিরে আসেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট ঘটনায় দায়ের করার মামলার এজাহারে বলা হয়, ২০১২ সালে ভায়রাভাই মো. আরিফ মামুনের মাধ্যমে জঙ্গি তৎপরতায় সম্পৃক্ত হন সাখাওয়াত। সংগঠনের নেতা চাকরিচ্যুত মেজর জিয়াসহ অন্যদের মাধ্যমে জিহাদি কার্যক্রমে জড়িয়ে পড়েন। এরই অংশ হিসেবে ২০১৭ সালে আরিফ তুরস্কে যান। সেখান থেকে অবৈধভাবে সীমান্ত দিয়ে সিরিয়ায় গিয়ে হায়াত তাহরির আশরাকের কাছ থেকে ভারী অস্ত্র চালানোর প্রশিক্ষণ নেন।

আরও পড়ু্ন...ডাক্তারের জন্মদিনে মাদকের পার্টি, কল গার্লসহ গ্রেপ্তার ৩৫

শাখাওয়াত আলী সিরিয়ার ইদলিব এলাকায় ৬ মাস জঙ্গি প্রশিক্ষণ নেন। পরে সিরিয়া থেকে ইন্দোনেশিয়ায় আসেন। সেখান থেকে শ্রীলঙ্কা হয়ে আবার ইন্দোনেশিয়ায় যান। এ ঘটনায় সংস্থাটির উপ-পরিদর্শক (এসআই) রাছিব খান বাদী হয়ে চট্টগ্রামের খুলশী থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেন।

এসআই রাছিব খান বলেন, সিরিয়ার যুদ্ধ থেকে দেশে ফেরত এসে এক জঙ্গি চট্টগ্রামে অবস্থান করছেন- এমন সংবাদ পেয়ে সাখাওয়াতকে গ্রেপ্তার করা হয়।

কেএফ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS