Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

আনসার আল ইসলামের নেতা মুফতি তানভীর গ্রেপ্তার

Ansar al-Islam leader Mufti Tanvir arrested
গ্রেপ্তারকৃত মুফতি জসিমউদ্দীন তানভীর

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের হবিগঞ্জ জেলার শীর্ষস্থানীয় নেতা মুফতি জসিমউদ্দীন তানভীরকে (২৮) গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (১১ জুন) ভোরে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে তার কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, ল্যাপটপ উদ্ধার করা হয়। এ বিষয়ে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পরিচালক এএসপি সাজেদুল ইসলাম সজল জানান, গত বছরের ১৭ সেপ্টেম্বর আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব। আদালতে ওই আসামির দেওয়া জবানবন্দির তথ্যের ভিত্তিতে শুক্রবার (১১ জুন) ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর থানাধীন ঘনশ্যামপুর গ্রামের একটি মাদ্রাসা থেকে মুফতি জসিমউদ্দীনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত জসিমউদ্দীন আনসার আল ইসলামের হবিগঞ্জ জেলার শীর্ষস্থানীয় সদস্য বলে স্বীকার করেছেন। তিনি স্থানীয় একটি মাদ্রাসায় লেখাপড়া শেষ করে ব্রাহ্মণবাড়িয়ার একটি বেসরকারি মাদ্রাসায় শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। সংগঠনের শীর্ষস্থানীয় সক্রিয় সদস্য হিসেবে অন্যান্য সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগের পাশাপাশি অন্যদের উদ্ধুদ্ধের জন্যে অনলাইনে বিভিন্ন উগ্রবাদী লেখালেখি ও ভিডিও প্রচার করতেন তানভীর। তার দলের বেশ কিছু সক্রিয় সদস্য গ্রেপ্তার হওয়ায় জসিমউদ্দীন বহুদিন ধরে আত্মগোপনে ছিলেন।

কেএফ

RTV Drama
RTVPLUS