Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

সাভারে কথিত সাংবাদিকের নেতৃত্বে জমি দখলের চেষ্টা, গ্রেপ্তার ৬

Attempts to seize land in Savar led by alleged journalist, 7 arrested
ফাইল ছবি

ঢাকার সাভারের ভাকুর্তায় মোখলেসুর রহমান নামের এক ব্যবসায়ীর জমি দখলের চেষ্টায় কথিত সাংবাদিক সাদিকুর রহমান বকুল ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ওই মামলায় আজ রোববার (৬ জুন) দুপুর পর্যন্ত ৬ জনকে গ্রেপ্তার করেছে সাভার থানা পুলিশ।

মামলার বাদি মোখলেসুর রহমান আরটিভি নিউজকে জানান, বেশ কিছুদিন যাবত ‘জাতীয় দৈনিক আজকের নতুন খবর’ নামের কথিত পত্রিকার সম্পাদক সাদিকুর রহমান বকুল (৪৫) আমার মালিকানাধীন জমি ও আবাসস্থল দখল করতে চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। এর আগেও তিনি আমাকে কয়েকবার হুমকি ধামকি দিয়েছিলেন। তাতে আমি কর্ণপাত না করায়, বকুল গত গত ১৯ মে বিকেল সাড়ে ৫ টায় তার সহযোগীদের নিয়ে আমার জমি ও অফিসে জোরপূর্বক প্রবেশ পরবর্তী মারধর করে। তারা আমাকে মারধর করে জখম করে, আমার অফিস ভাঙচুর চালায় এবং আমাকে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে হুমকি প্রদান করে।

এমন পরিস্থিতিতে আমি কথিত সাংবাদিক বকুল ও তার সহযোগীদের বিরুদ্ধে গত ২৪ মে একটি মামলা দায়ের করি। মামলা নং-৩৯। পরে আজ খবর পাই, ওই মামলায় ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই মামলার প্রধান আসামি বকুল এখনও ধরাছোঁয়ার বাইরে রয়েছে। আমি তাকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

মামলার বাদি মোখলেসুর রহমান আরও বলেন, জানতে পেরেছি গ্রেপ্তারকৃত একজনের নাম বিজয়, সে আমার দায়ের করা মামলার এজহারানামীয় আসামি। ঢাকার মোহাম্মদপুর থেকে আমার জমি দখল করতে এসেছিলো তারা। এরা মূলত ভূমিদস্যু, জোর জবরদস্তির মাধ্যমে সাধারণ মানুষের জড়ি ও বাড়ি দখল করে থাকে তারা। এমন প্রমাণ সিসি ক্যামেরাতেও রেকর্ড রয়েছে। তাদের হাতে রাম দা, চাপাতি ছিলো। তারা ভয়ঙ্কর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে থাকে। ওরা সন্ত্রাসী, মোহাম্মদপুর ও ঢাকা উদ্যান এলাকায় তাদের বসবাস। ওরা ভাড়া করা সন্ত্রাসী।

সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তা সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম আরটিভি নিউজকে জানান, অত্র মামলায় ৬ জনকে ভাকুর্তার ওই ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়েছে। তারা আজও সেখানে দখল ও হামলা চালাতে গিয়েছিলো। তাদের সঙ্গে নিয়ে আসা ৩ টি মোটরসাইকেল জব্দ করে থানা হেফাজতে রাখা হয়েছে। তাদেরকে যথা সময়ের মধ্যে আদালতে সোপর্দ করা হবে।

কেএফ

RTV Drama
RTVPLUS