Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

পুলিশ ও বিজিবির স্থাপনায় হামলার পরিকল্পনা ছিলো তাদের

They had planned to attack the police and BGB installations
গ্রেপ্তারকৃত ৪ জন

পুলিশ ও বিজিবির বিভিন্ন স্থাপনায় হামলার পরিকল্পনা করেছিল জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একটি চক্র। এছাড়া গ্যাস সিলিন্ডার ব্যবহার করে বড় ধরনের বিস্ফোরণের পরিকল্পনাও করেছিল তারা । সংগঠনটির ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

রোববার (৯ মে) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সিটিটিসি ইউনিটের প্রধান ডিআইজি মো. আসাদুজ্জামান এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকা ও সিলেটের পুলিশ এবং বিজিবির টহল টিমে হামলার পরিকল্পনা ছিল চক্রটির। এ ছাড়া টেলিগ্রাম অ্যাপস এ সায়েন্স প্রজেক্ট নামে একটি গ্রুপ তৈরি করে অক্সিজেন সিলিন্ডার ব্যবহার করে বিস্ফোরক প্রস্তুত করা এবং বড় ধরনের হামলা চালানোর পরিকল্পনাও করেছিল তারা। গ্রেপ্তারকৃতরা জানিয়েছে হামলার পর তারা আফগানিস্থানে পালিয়ে যেতে চেয়েছিলেন। এর আগেও তাদের ২ সদস্য আফগানিস্থানে হিজর (স্থানান্তরিত) করেছে।

গ্রেপ্তারকৃতরা হলো, মো. জসিমুল ইসলাম ওরফে জ্যাক, মো. আব্দুল মুকিত, মো. আমিনুল হক ও সজীব ইখতিয়ার। অভিযানে তাদের কাছ থেকে ১টি ব্যাগ, ১টি চাপাতি, ৫টি স্মার্টফোন উদ্ধার করা হয়।

এসকে/কেএফ

RTV Drama
RTVPLUS