Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

শাহজালালে চার্জার লাইট ও প্রেশার কুকার থেকে ২ কেজি স্বর্ণ উদ্ধার

2 kg gold recovered from charger light and pressure cooker in Shahjalal
স্বর্ণসহ আটককৃত দুইজন

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে আগত এক যাত্রীর কাছ থেকে ২ কেজি স্বর্ণ উদ্ধার করেছে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিম। জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আজ দুপুর পৌনে ১টার দিকে যাত্রীর সঙ্গে থাকা প্রেশার কুকার ও চার্জার লাইট তল্লাশি করে স্বর্ণগুলো পাওয়া যায়।

কাস্টম হাউজ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তাগণ বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকেন। আনুমানিক দুপুর ১২টা ৫০ মিনিটে সৌদি আরব থেকে এসভি ৩৫৮০ নম্বর ফ্লাইটে আসা যাত্রী বাহার মিয়া গ্রিন চ্যানেল অতিক্রমকালে তার সঙ্গে থাকা ব্যাগেজে কোন স্বর্ণবার বা স্বর্ণালঙ্কার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি তা অস্বীকার করেন।

পরবর্তীতে যাত্রীর সঙ্গে থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ কাউন্টারে এনে প্রেশার কুকার ও চার্জার লাইট ভেঙে ভেতর থেকে প্রায় ২ দশমিক শূন্য ২ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৩০ লাখ টাকা বলে জানা গেছে। পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম বাহার মিয়া এবং বাড়ি খাগড়াছড়ি জেলায়। আটককৃত যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

কেএফ/পি

RTV Drama
RTVPLUS