• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীতে নব্য জেএমবির ২ সদস্য গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ০৫ মে ২০২১, ১৬:৩০
Two members of the new JMB arrested in the capital
কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগের লোগো।। ফাইল ছবি

রাজধানীর মাতুয়াইল এলাকা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (০৪ মে) রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- সাকিব আহমেদ চৌধুরী ওরফে জাকি এবং অন্যজন বয়সে কিশোর। এসময় তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্র জানায়, গ্রেপ্তার হওয়া জঙ্গিরা ঢাকা শহরে নাশকতা সৃষ্টির পরিকল্পনার জন্য মাতুয়াইলে অবস্থান করছিলেন। তারা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সহিংস উগ্রবাদী মতাদর্শে অনুপ্রাণিত হয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন।

পুলিশ জানায়, গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা অনলাইনের মাধ্যমে নব্য জেএমবির শীর্ষ নেতাদের বিভিন্ন স্তরের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতেন। সাকিব সিলেটের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন শেষে ইন্টারনেটে ফ্রিল্যান্সিং কাজে যুক্ত ছিলেন। আর ওই কিশোর সিলেট সরকারি প্রাথমিক পাইলট উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থী।

কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশনের সহকারী কমিশনার (এসি) আতিকুল ইসলাম বলেন, এই দুই নব্য জেএমবির সদস্যকে কোতোয়ালি থানায় সন্ত্রাসবিরোধী আইনে পূর্বে করা একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের ১০ দিন করে রিমান্ডের আবেদন জানিয়ে ঢাকার মূখ্য মহানগর হাকিম আদালতে পাঠানো হয়েছে। এ নিয়ে এই মামলায় ৫ জনকে গ্রেপ্তার করা হলো।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় ভুয়া সিআইডি কর্মকর্তা গ্রেপ্তার 
শিশুকে গলাকেটে হত্যা, নানা গ্রেপ্তার 
লক্ষ্মীপুরে ঘরে ঢুকে গৃহবধূকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭
চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন
X
Fresh