• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হেফাজতের ১৬ মামলা তদন্তের দায়িত্ব পেলো পিবিআই

আরটিভি নিউজ

  ২২ এপ্রিল ২০২১, ১৫:২৮
The PBI was given the responsibility of investigating 17 cases of Hefazote Islam
ফাইল ছবি

দেশের বিভিন্ন জায়গায় হরতাল ও সম্প্রতি হেফাজতের তাণ্ডবের ঘটনায় এবং মামুনুলের রিসোর্ট কাণ্ডে দায়ের করা মামলাগুলোর মধ্যে ১৬টি মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) পিবিআই প্রধান ডিআইজি বনোজ কুমার মজুমদার আরটিভি নিউজকে বলেন, গত ২৬ মার্চের পর মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় হেফাজতে ইসলামের বিরুদ্ধে বেশ কিছু মামলা দায়ের হয়। ওইসব মামলার মধ্যে ১৬টি মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে পিবিআই।

নাশকতা, হত্যার চেষ্টা, ধ্বংসাত্মক কার্যক্রমসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা ওই সব মামলার তদন্ত নিবিড়ভাবে পর্যবেক্ষণ ও তত্ত্বাবধান করা হচ্ছে। তদন্ত শেষে দ্রুতই দোষীদের বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে বলে জানান তিনি।

অন্যদিকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করেছিল হেফাজতে ইসলাম। মোদির আগমন ঠেকাতে হেফাজতের আন্দোলন ও হরতালের মধ্যে সংঘর্ষ-তাণ্ডবের ঘটনা ঘটে। সেসব ঘটনায় দায়ের করা ২৩ মামলার তদন্ত দায়িত্ব হস্তান্তর করা হয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডিতে।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগুন লাগা ভবনে ছিল না অগ্নিনিরাপত্তা ব্যবস্থা : পিবিআই
ট্রান্সকমের ৫ কর্মকর্তা গ্রেপ্তার
রুবি হত্যা, তদন্তে পিবিআইকে চায় পরিবার
আলোচিত সগিরা মোর্শেদ হত্যা মামলার রায় ৮ ফেব্রুয়ারি
X
Fresh