Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

‘মুভমেন্ট পাস’ পেতে ১৬ কোটি হিট

16 crore application to the police to get out of the house in lockdown
ফাইল ছবি

মহামারি করোনা ভাইরাসে প্রকোপে সরকারের জারি করা লকডাউনে ঘরের বাইরে বের হতে মুভমেন্ট পাস পেতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে আজ বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ১৫ কোটি ৯৯ লাখ ২২ হাজার ৬৫ বার হিট বা নক করা হয়েছে। অর্থাৎ প্রতি মিনিটে হিট হয়েছে ১৪ হাজার ১৪ হাজার ২৬টি। পুলিশ সদর দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে গেল ৪৬ ঘণ্টায় ওয়েবসাইটে ঢুকে মুভমেন্ট পাসের জন্য নিবন্ধন করেছেন চার লাখ ৯৭৭ জন। আর পুলিশ পাস ইস্যু করেছে ৩ লাখ ১৬ হাজার ৮০১টি।

পুলিশ সদর দপ্তরের জনসংযোগ বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা জানান, মুভমেন্ট পাসের জন্য ৪ লাখ ৯৭৭ জন রেজিস্ট্রেশন করতে সক্ষম হয়েছেন। ৩ লাখ ১৬ হাজার ৮০১টি পাস ইস্যু করা হয় এই সময়ে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে রাজারবাগ পুলিশ লাইনে এক অনুষ্ঠানে মুভমেন্ট পাস অ্যাপের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। বুধবার (১৪ এপ্রিল) থেকে ২১ এপ্রিল পর্যন্ত সরকারি নিষেধাজ্ঞারর মধ্যে ঘরের বাইরে বের হতে এই মুভমেন্ট পাসের ব্যবস্থা করে পুলিশ।

যাদের মুভমেন্ট পাস দরকার নেই-

সেসব পেশার সঙ্গে সম্পৃক্ত পেশাজীবীদের পরিচয়পত্র দেখালেই চলবে সেগুলো হচ্ছে- চিকিৎসা, ব্যাংকিং, সাংবাদিকসহ সকল গণমাধ্যমকর্মী, শিল্প কারখানা, গার্মেন্টস ও উৎপাদন, বিদ্যুৎ, পানি, গ্যাস ও জ্বালানি সেবা। টেলিফোন, ইন্টারনেট ও ডাকবিভাগের সরকারি কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিস, বন্দর সংশ্লিষ্ট কর্মচারীদেরও মুভমেন্ট পাস লাগবে না।

কেএফ/ এসএস

RTV Drama
RTVPLUS