logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

ফলোআপ

৩ দিনের মধ্যে লিগ্যাল নোটিশের সাড়া না পেলে হাইকোর্টে রিট

Failure to respond to legal notice within 3 days
ফাইল ছবি

সম্প্রতি দেশজুড়ে বিভিন্ন মাধ্যমে সমালোচনার অন্যতম বিষয় ক্রিকেটার নাসির এবং সৌদিয়া এয়ারলাইন্সের কেবিন ক্রু তামিমা তাম্মী এবং ব্যবসায়ী রাকিব হাসানের বিষয়টি। অভিযোগ উঠেছে স্বামী রাকিব হাসানকে ডিভোর্স না দিয়েই ক্রিকেটার নাসিরকে বিয়ে করেছেন ৮ বছর বয়সী কন্যা সন্তানের মা তামিমা।

আরও পড়ুন : ধনী পরিবারের মেয়েরাই নাসিরের প্রথম টার্গেট

পরিস্থিতিতে কন্যা তোবা হাসান তার বাবা থাকতেও মায়ের সঙ্গে অন্য পুরুষের অস্বাভাবিক রকমের ভিডিও কাণ্ড দেখে কান্নাকাটি করে চলছে। এমন বেকায়দায় পড়ে আইনগত পদক্ষেপে নিজেকে সম্পৃক্ত করেছেন রাকিব হাসান। তিনি ইতোমধ্যে একটি লিগ্যাল নোটিশ দিয়েছেন তিনি। পুরুষ অধিকার নিয়ে কাজ করা সংগঠন ‘এইড ফর মেন’ এর পক্ষ থেকে বিয়ে প্রতারণার শিকার রাকিবের মতো এমন আরও ৩ পুরুষের পক্ষ নিয়ে লিগ্যাল নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান।

আইন সচিব, তথ্য ও প্রযুক্তি সচিব এবং ধর্ম মন্ত্রণালয় সচিব বরাবর লিগ্যাল নোটিশটি পাঠানো হয়েছে। যেখানে সংশ্লিষ্ট দপ্তর থেকে নোটিশে সংযুক্ত সমস্যা সমূহের বিষয়ে নির্দেশনা চাওয়া হয়েছে।

এই পরিস্থিতিতে লিগ্যাল নোটিশে স্পষ্টভাবে আগামী ৩ দিনের মধ্যে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে। যা নোটিশটি হাতের পাওয়ার পর থেকে গণনা করা হবে। এমন অপরাধ দমনে একটি পদক্ষেপ নিতে বলা হয়েছে ওই লিগ্যাল নোটিশে। যদি এই সময়ের মধ্যে কোনো ব্যবস্থা নেয়া না হয় তাহলে হাইকোর্টে রিট করা হবে বলে জানিয়েছেন আইনজীবী ইশরাত হাসান।

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে বিয়ে করেন ক্রিকেটার নাসির হোসেন। গেল বুধবার (১৭ ফেব্রুয়ারি) হলুদ সন্ধ্যা অনুষ্ঠিত হয়। পরের দিন গতকাল শনিবার (২০ ফেব্রুয়ারি) তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। এমন পরিস্থিতিতে অভিযোগ উঠেছে স্বামীকে তালাক না দিয়েই নাসিরের সঙ্গে বিয়ে পিড়িতে বসেছেন স্ত্রী তামিমা তাম্মী।

গত শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে রাইসা ইসলাম বাবুনি নামক এক ফেসবুক ব্যবহারকারীর একটি পোস্ট ভাইরাল হয়। যেখানে তামিমার স্বামী রাকিবের পক্ষে দাবি করা হয়েছে, এখনও তাদের মধ্যে বৈবাহিক সম্পর্ক রয়েছে। তাদের ঘরে রয়েছে ৮ বছর বয়সী একটি মেয়ে সন্তানও। তালাক না দিয়ে নতুন বিয়ে করায় তামিমার বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন রাকিব।

আরও পড়ুন : স্বামীকে ডিভোর্স না দিয়ে অন্যকে বিয়ে করলে আইনে স্ত্রীর যে শাস্তি হবে

ফেসবুকে ভাইরাল হওয়া ওই পোস্টে রাকিবের সঙ্গে নাসিরের একটি অডিও কলও রয়েছে। যা আরটিভি নিউজের হাতেও আছে। যেখানে নাসির রাকিবকে ফোন দিয়ে জানতে চান কেনো তিনি জিডি করেছেন। এদিকে ২০১১ সালে রাকিবের সঙ্গে তামিমার বিয়ে হয়। বর্তমানে সৌদিয়া এয়া লাইন্সের কেবিন ক্রু হিসেবে কর্মরত রয়েছেন তামিমা।

নাসিরের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তার ব্যবহৃত মোবাইল নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে। বিষয়টি নিয়ে নাসিরের ভাই নাসিম হোসেনের সঙ্গে জানতে চাওয়া হয়। আরটিভি নিউজকে তিনি বলেন, আমি আপাতত মন্তব্য করতে চাচ্ছি না। খুব শিগগিরই আমরা এ বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলবো।

কেএফ/এমকে

RTV Drama
RTVPLUS