• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জঙ্গি নেতা মুসার মা-ভাই-বোনকে জিজ্ঞাসাবাদ, ডিএনএ পরীক্ষা

আরটিভি অনলাইন রিপোর্ট, রাজশাহী

  ৩০ মার্চ ২০১৭, ১৪:৩১

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন-জেএমবির অন্যতম শীর্ষ নেতা মঈনুল ইসলাম মুসার মা, ভাই ও বোনকে আটকের পর জিজ্ঞাসাবাদ ও ডিএনএ পরীক্ষার জন্য সিলেটে পাঠানো হয়েছে।

আটককৃতরা হলো রাজশাহীর বাগমারায় বুজরুককোলা গ্রামের জঙ্গি মূসার মা সুফিয়া খানম, সৎ ভাই খায়রুল ইসলাম ও বোন কামরুন্নাহার।

পুলিশ জানায়, বুধবার বিকেলে তাদের থানায় ডাকা হয়। পরে রাজশাহীর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে তাদের পাঠানো হয়। এরপর জঙ্গি মূসার পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ ও ডিএনএ পরীক্ষা করার জন্য রাতে সিলেটে পাঠানো হয়।

সম্প্রতি সিলেটের শিববাড়ি আতিয়া মহলের জঙ্গি আস্তানায় নিহত এক যুবকের সঙ্গে নব্য জেএমবি’র শীর্ষ নেতা মুসার চেহারার মিল পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে এই সেই মূসা।

পুলিশ জানায়, ২০০৪ সালে রাজশাহী অঞ্চলে বাংলা ভাই অপারেশন শুরু করলে সহযোগী হিসেবে জেএমবিতে যোগ দেয় মূসা। এরপর রাজশাহী ও ঢাকায় লেখাপড়া শেষে ঢাকার ইংলিশ মিডিয়াম স্কুলে চাকরির পাশাপাশি তিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন গুছানোর কাজ শুরু করেন।

কয়েক মাস আগে মুসাকে ধরতে পুলিশ রাজশাহীতে গ্রামের বাড়িতে অভিযান চালালেও তাকে পায়নি। এরপর ঢাকার আশকোনার একটি বাড়িতে পাওয়া যায় তার স্ত্রীর সন্ধান।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh