• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

হলি আর্টিজানের মামলায় ৭ দিনের রিমান্ডে মিজান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মার্চ ২০১৭, ২২:১২

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলায় জেএমবির অস্ত্র-বিস্ফোরক শাখার ‘প্রধান’ মিজানুর রহমান ওরফে বড় মিজানকে ৭ দিনের রিমান্ডে নেয়ার অনুমতি দিলেন আদালত।

মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম মাজহারুল হক এ আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) কাউন্টার টেররিজমের পরিদর্শক হুমায়ুন কবির হলি আর্টিজানের মামলায় মিজানকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, প্রাথমিক তদন্তে পাওয়া গেছে; হলি আর্টিজানে হামলায় ব্যবহৃত অস্ত্র সরবরাহ করে থাকতে পারেন মিজান। ওই অস্ত্রের উৎস সন্ধান ও ঘটনার রহস্য উদ্ঘাটনের জন্য তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।

এর আগে মিজানকে দারুস সালাম থানার অস্ত্র মামলায় রিমান্ডে নেয় পুলিশ। মামলাটি ২০১৬ সালের ২ নভেম্বরে হয়।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের(সিটিটিসি)দাবি, বড় মিজানকে গেলো ২৮ ফেব্রুয়ারি রাতে বনানীর কাকলী লেভেল ক্রসিংয়ের একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয়। বড় মিজান নব্য জেএমবির অস্ত্র-বিস্ফোরক সরবরাহকারী চক্রের প্রধান।

পুলিশ আরো দাবি করে, বড় মিজান নব্য জেএমবির চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের প্রধান দায়িত্বশীল ব্যক্তি। এর আগে তিনি জুন্দ আল তাওহিদ নামের জঙ্গি সংগঠনের প্রধান সামরিক কমান্ডার ছিলেন। পরবর্তী সময়ে গুলশান হামলার অন্যতম হোতা হিসেবে পরিচিত তামিম চৌধুরীর মাধ্যমে নব্য জেএমবিতে যোগ দেন।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh