• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জোড়া খুন, নজরদারিতে খাদেম-মুরিদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মার্চ ২০১৭, ২০:০০

দিনাজপুরের বোচাগঞ্জে কথিত পীর ও তার নারী মুরিদ হত্যার ঘটনায় দু’জনকে ‘নজরদারিতে রেখে’ জিজ্ঞাসাবাদ করছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে মঙ্গলবার বিকেল পর্যন্ত হত্যার কারণ বা কোনো সূত্র পাওয়া যায়নি।

এদিন সন্ধ্যায় বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘটনা তদন্ত তত্ত্বাবধানে দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মাহাফুজ জামান আশরাফকে প্রধান করে ৭ সদস্যের কমিটি করা হয়েছে।

সোমবার রাতে উপজেলার দৌলাগ্রামে কথিত পীর ফরহাদ হোসেন চৌধুরী (৭২) এবং তার নারী মুরিদ রুপালি বেগমকে (২২) ঘরে ঢুকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

স্থানীয়রা জানান, ফরহাদ হোসেন দিনাজপুর পৌর বিএনপির সাবেক সভাপতি। পরে তিনি ‘কাদরিয়া মোহাম্মদিয়া দরবার শরীফ’ গড়ে তোলেন। তার মুরিদরা তাকে বাবা বলে ডাকতো। ওই দরবার শরীফে প্রতি রাতে ভক্তদের মাহফিল ও জিকির হতো। মাত্র ৩ দিন আগে সিরাজগঞ্জ থেকে আসা ‘মুরিদের’ সঙ্গে রূপালির বিয়ে হয়।

সোমবার রাতে ‘দরবার শরীফের’ খাদেম সায়েদুল জানান, তিনি ও সুমি নামে ৫২ বছরের মুরিদ প্রতিদিনের মতো এদিনও জিকিরে অংশ নিতে আসেন। এসে ‘হুজুরকে’ দীর্ঘক্ষণ ঘুমিয়ে থাকতে দেখে ডাকতে যান। এসময় তার রক্তমাখা লাশ পান। পরে পাশের রান্নাঘর থেকে রুপালির লাশ উদ্ধার করা হয়।

রাতে পুলিশ জানায়, তাদের দু’জনের শরীরে গুলির চিহ্নের পাশাপাশি ধারালো অস্ত্রের আঘাত পাওয়া গেছে।

ওসি হাবিবুল হক প্রধান জানান, খাদেম সায়েদুল এবং মুরিদ সুমিকে নজরদারিতে রেখেছেন পুলিশ। তাদের দু’জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আশা করছি, কোনো সূত্র পাওয়া যাবে।

লাশ উদ্ধারের পর দরবার শরীফে তালা ঝুলিয়ে পুরো এলাকা নিয়ন্ত্রণে নেয় পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিটের সদস্যরা মঙ্গলবার ঘটনাস্থল ঘুরে আলামত সংগ্রহ করেছেন। তবে দুপুর পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি।

এ বিষয়ে ওসি বলেন, রাতেই দু’জনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ দাফনের পর পরিবারের সঙ্গে কথা বলে মামলা করা হবে।

এদিন সকাল থেকেই ফরহাদ হোসেনের মুরিদ ও ভক্তরা দরবার শরীফে ভিড় করে কান্নাকাটি করছেন। খুনিদের দ্রুত খুঁজে বের করে বিচারের মুখোমুখি করার দাবি জানান তারা।

পুলিশ সুপার হামিদুল আলম সোমবার রাতে বলেন, এর পেছনে জঙ্গিদের হাত আছে কি না- তাও খতিয়ে দেখা হবে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
X
Fresh