• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রেকর্ডপত্র চেয়ে কুয়েত মৈত্রী হাসপাতালে ফের দুদকের চিঠি

আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৪
ACC letter to Kuwait Friendship Hospital asking for records
কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতাল (ফাইল ছবি)

দুর্নীতি দমন কমিশন (দুদক) করোনাকালে মাস্ক-পিপিইসহ বিভিন্ন সরঞ্জামাদি ক্রয় সংক্রান্ত দুর্নীতির অনুসন্ধানে কুয়েত মৈত্রী হাসপাতালের বিল-ভাউচারসহ রেকর্ডপত্র চেয়ে রোববার চিঠি দিয়েছে। খবর ইউএনবির।

কমিশনের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য জানান, স্বাস্থ্য অধিদপ্তর ও বিভিন্ন হাসপাতালের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার জন্য নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয় ও সরবরাহ, চিকিৎসকদের হোটেলে থাকা-খাওয়ার নামে সরকারি অর্থ আত্মসাতসহ অন্যান্যদের যোগসাজসে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে এসব রেকর্ডপত্র চাওয়া হয়েছে।

দুদক সূত্রে আরো জানা গেছে, ডা. সোহেলী পারভীন ও ডা. মামুনুর রশীদের ব্যাক ডেটে স্বাক্ষর দেয়া বিল-ভাউচারসহ বিভিন্ন রেকর্ডপত্র আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে চাওয়া হয়েছে। দুদক প্রধান কার্যালয়ের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর স্বাক্ষরে এক জরুরিপত্রে এসব রেকর্ডপত্র চাওয়া হয়। কোভিড-১৯ সংকটের সময় হাসপাতালটির চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের থাকার ব্যবস্থা সম্পর্কেও তথ্য জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ৯ আগস্ট করোনাকালে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে কুয়েত মৈত্রী হাসপাতালের বেশকিছু নথিপত্র তলব করেছিল দুদক। এর আগে ৩ আগস্ট দুদক হোটেল সুপার স্টার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং মুগদা ৫০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের পরিচালককে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা পরিষেবা সরবরাহে নিযুক্ত চিকিৎসক, নার্স এবং অন্যান্য কর্মীদের আবাসন ও খাবারসহ বিভিন্ন তথ্য ও রেকর্ড জমা দিতে বলে।
পি

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেনজীরের সম্পদ: অনুসন্ধান প্রতিবেদন নিয়ে দুদককে হাইকোর্টের যে নির্দেশ
শরীয়তপুরে ডায়রিয়ার প্রকোপ, ২৪ ঘণ্টায় ৫৫ রোগী হাসপাতালে ভর্তি
গরমে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতির কাছে চিঠি
বেনজীরের অবৈধ সম্পদ অনুসন্ধানে মাঠে নেমেছে দুদক
X
Fresh