logo
  • ঢাকা মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭

মেঘনায় নিখোঁজের বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি, তদন্ত কমিটি গঠন

মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৭ ডিসেম্বর ২০১৯, ২২:৫৮
মেঘনা নিখোঁজ তদন্ত কমিটি
নারায়ণগঞ্জের সোনারগাঁও চরকিশোরগঞ্জ সংলগ্ন মেঘনা নদীতে দুই লঞ্চের সংঘর্ষের ঘটনায় নদীতে কেউ নিখোঁজ আছে কিনা তা খুঁজে দেখতে ভোর থেকে নৌপুলিশ, নৌবাহিনী, বিআইডব্লিউটিএ ডুবুরি টিম, নদীতে অভিযান চালিয়ে সন্ধ্যায় শেষ করেছে। তবে কাউকে উদ্ধার করা যায়নি। নিখোঁজের বিষয় নিয়ে সৃষ্টি হয়েছে ধূম্রজাল।

নারায়ণগঞ্জের কলাগাছিয়া নৌফাঁড়ির ইনচার্জ মোঃ মোস্তাফিজ জানান, দুর্ঘটনাস্থলের সম্ভাব্য স্থান ঘিরে প্রথমদিনের অভিযানে নদীতে ডুবুরি দল ১২০ ফুট পানির নিচে নেমে তল্লাশি চালালেও কাউকে পাওয়া যায়নি। কেউ নিখোঁজ আছে কিনা তা নিশ্চিত নয়। নিখোঁজের বিষয়ে এ পর্যন্ত কেউ আমাদের সাথে যোগাযোগ করেনি। দুর্ঘটনাকবলিত এমভি মানিক-৪ লঞ্চের ম্যানেজারের সাথে কথা বলেও নিখোঁজের বিষয়ে কিছু জানা যায়নি। তবে আমরা আগামীকালও(রোববার)উদ্ধার কাজ চালাবো।

এদিকে, সংঘর্ষের কারণ উদঘাটনে বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা বিভাগের যুগ্ম-পরিচালক সাইফুল ইসলামকে প্রধান করে শনিবার ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

ঘনকুয়াশার ও এমভি মানিক-৪ লঞ্চের সার্চলাইট না থাকার কারণে দুর্ঘটনাটি হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

দুর্ঘটনাকবলিত এমভি মানিক-৪ লঞ্চের ম্যানেজার মোঃ সেলিম রেজা জানান, চালকসহ যাত্রীদের সাথে কথা বলে কেউ নিখোঁজ রয়েছে কিনা সে খবর আমরা পাইনি।

উল্লেখ্য, শুক্রবার দিনগত রাত পোনে ২টার দিকে মুন্সীগঞ্জের সীমান্তবর্তী নারায়ণগঞ্জের সোনারগাঁও চরকিশোরগঞ্জ সংলগ্ন মেঘনা নদীতে শরীয়তপুরের সুরেশ্বর থেকে ছেড়ে আসা ঢাকাগামী এমভি মানিক-৪ ও ঢাকা থেকে ছেড়ে যাওয়া চাঁদপুরগামী বোগদাদীয়া-১৩ যাত্রীবাহী লঞ্চের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ঘটনায় এমভি মানিক-৪ এর যাত্রী হুমায়ুন কবির নামের একজন নিহত ও ১২ জন আহত হয়েছে। এর মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর। আহতদের মধ্যে রোজিনা বেগম, শুকোনি বেগম ও রুহুল আমিন ঢাকার পঙ্গু হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে। নিহত হুমায়ুন কবির শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের মৃত আব্দুল হাইয়ের ছেলে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দুর্ঘটনা এর সর্বশেষ
  • দুর্ঘটনা এর পাঠক প্রিয়