logo
  • ঢাকা শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭, দুজনের পরিচয় মিলেছে

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৭ নভেম্বর ২০১৯, ১৪:৫০ | আপডেট : ১৭ নভেম্বর ২০১৯, ১৬:৪৫
চট্টগ্রাম, গ্যাস লাইন বিস্ফোরণ
ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা
চট্টগ্রামের পাথরঘাটা এলাকার একটি ভবনের নিচতলায় গ্যাসের পাইপলাইনে বিস্ফোরণের ঘটনার ৭ জন নিহত হয়েছে। এরমধ্যে নিহত দুজন ও আহত একজনের পরিচয় পাওয়া গেলেও বাকিদের পরিচয় এখনো মেলেনি।

রোববার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে বিস্ফোরণের এই ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন শিকদার জানান, নিহতদের মধ্যে ৪ জন পুরুষ, দুজন নারী ও একজন শিশু রয়েছে। সকাল থেকে এ পর্যন্ত ৭ জনের মরদেহ আনা হয়েছে। ১০ জন চিকিৎসাধীন রয়েছে।

নিহত দুজনের পরিচয় জানা গেছে। এরা হলেন- পটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অ্যানি বড়ুয়া (৪০)। তিনি পাথারঘাটার পলাশ বড়ুয়ায় স্ত্রী। অপরজন কক্সবাজার জেলার উখিয়ার আবদুল হামিদের ছেলে নুরুল ইসলাম (৩১)। তিনি পেশায় মিস্ত্রী।

কোতোয়ালি থানার ওসি মো. মহসিন বলেন, ভবনটির গ্যাসের পাইপ লাইনের রাইজার বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটেছে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসদ্দী জানান, রোববার সকাল ৯টার দিকে পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে গ্যাসের পাইপ লাইনের রাইজার বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ওই ভবনের সামনের দুটি দেয়াল ধসে পড়ে।

স্থানীয়রা জানান, শনিবার রাত থেকে কুঞ্জমনি ভবনের নিচ দিয়ে টানা গ্যাসের পাইপ লাইন মেরামতের কাজ চলছিল। রোববার সকালে কাজ চলাকালীন বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় চারপাশে আগুন লেগে যায়। ভবনের দুটি দেয়াল ধসে পড়ে লোকজন চাপা পড়ে।

ইতোমধ্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) প্রধান পরিকল্পনাবিদের নেতৃত্বে একটি দল পাথরঘাটার বিস্ফোরণস্থল পরিদর্শন করেছেন। সিডিএর প্রধান পরিকল্পনাবিদ শাহীনুল ইসলাম খান বলেন, যে ভবনগুলো নির্মাণ করা হয়েছে তা যথাযথ আইন মেনে হয়নি। ভবনের সেপটিক ট্যাংকেও অনেক সময় গ্যাস জমে বিস্ফোরণ ঘটতে পারে। বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে।

জিএ/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দুর্ঘটনা এর সর্বশেষ
  • দুর্ঘটনা এর পাঠক প্রিয়