• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অসৎ উদ্দেশ্যে করোনার ভুয়া সার্টিফিকেট নেয়া ব্যক্তিদের বিরুদ্ধেও ব্যবস্থা: তথ্যমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২০, ২০:১৭
Information Minister. Hasan Mahmud
ফাইল ছবি

সরকারি প্রণোদনা পেতে বা অসৎ উদ্দেশ্যে যারা করোনায় আক্রান্ত হওয়ার ভুয়া সার্টিফিকেট সংগ্রহ করেছে, প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার (৭ জুলাই) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে এবং সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

সরকারের প্রণোদনা নিতে রিজেন্ট ও জেকেজি হাসপাতাল থেকে ভুয়া সার্টিফিকেট নিয়েছে, এ রকম একটা খবর শোনা যাচ্ছে। যেসব সরকারি কর্মচারী এ ভুয়া করোনা সার্টিফিকেট সংগ্রহ করেছেন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, অসৎ উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে তাদের কাছ থেকে কেউ যদি ভুয়া সার্টিফিকেট নিয়ে থাকে বলে তদন্তে বেরিয়ে আসে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে, ভুয়া সার্টিফিকেটধারীদের কখনো সরকার প্রণোদনা দেবে না ।

---------------------------------------------------------------
আরও পড়ুন: 'করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রেখে সরকার সাবলীলভাবে কাজ করছে'
---------------------------------------------------------------

উল্লেখ্য, করোনাকালীন সময়ে সরকারি চাকরিজীবীদের প্রণোদনা এবং আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে, তাদের ক্ষতিপূরণ এর জন্য এক হাজার ৩৬০ কোটি টাকা বরাদ্দ করে সরকার। এর মধ্যে বেশির ভাগ টাকা বরাদ্দ রাখা হয়েছে, সরকারি চাকরিজীবীদের মধ্যে সেবাদানরত অবস্থায় কেউ করোনা আক্রান্ত হলে বা মৃত্যুবরণ করলে ক্ষতিপূরণের জন্য। আর বাকি অর্থ যাবে করোনাকালীন সেবাদানরত ডাক্তার-নার্সসহ সরকারি চাকরিজীবীদের প্রণোদনা খাতে।

এসএ/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh