logo
  • ঢাকা সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৯০৭ জন, সুস্থ হয়েছেন ২০৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

'করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রেখে সরকার সাবলীলভাবে কাজ করছে' 

আরটিভি নিউজ
|  ১৬ জুলাই ২০২০, ১৯:৫৪ | আপডেট : ১৬ জুলাই ২০২০, ২০:০৭
State Minister for Public Administration Farhad Hossain
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রেখে সরকার অত্যন্ত সাবলীলভাবে কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর, সংস্থা এবং অনুবিভাগের প্রধানদের সঙ্গে ভার্চুয়াল সভায় তিনি এই কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সঙ্গে প্রতিটি মন্ত্রণালয়ের সম্পৃক্ততা আছে। মন্ত্রণালয়সমূহের অনেক কাজে এ মন্ত্রণালয়ের ওপর নির্ভর করে। এছাড়া করোনাকালীন কিছু ক্ষেত্রে সীমিত পরিসরে কাজ হলেও আমাদেরকে অধিক সতর্কতা ও গতিশীলতার সঙ্গে কাজ করতে হয়েছে। এই সংকটকালীন সময়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কার্যক্রম অব্যাহত রাখতে হয়েছে। জনপ্রশাসন অত্যন্ত গুরুত্বপূর্ণ ও গতিশীল মন্ত্রণালয়, তাই এই মন্ত্রণালয়ের থেমে থাকার কোনো সুযোগ নেই। করোনা পরিস্থিতির মধ্যে আমরা নিজেদেরকে ডিজিটাল প্ল্যাটফর্মের সঙ্গে অভ্যস্ত করতে পেরেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হয়েছে, ফলে আমরা এই সংকটকালীন সময়েও অনেক নিরাপদে থেকে কাজ করতে পারছি। তিনি দেশকে এই সক্ষমতার জায়গায় আনতে পেরেছিলেন বলেই আজ আমরা প্রতিকূলতার মাঝেও কার্যক্রম অব্যাহত রাখতে পেরেছি। সারা বিশ্ব যখন বিপর্যয়কর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে, তখন আমরা সংক্রমণ নিয়ন্ত্রণে রেখে অত্যন্ত সাবলীলভাবে কাজ করে যাচ্ছি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর, বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির রেক্টর, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক, বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্টের (বিয়াম) মহাপরিচালক, মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক, সরকারি যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনার, সরকারি কর্মচারী হাসপাতালের পরিচালক, মন্ত্রণালয়ের বিভিন্ন অনুবিভাগের প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।

জিএ 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬০৫০৭ ১৫০৪৩২ ৩৪৩৮
বিশ্ব ২০০৩৬৪৭২ ১২৯০৭৫২৯ ৭৩৪১৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়