logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৯০৭ জন, সুস্থ হয়েছেন ২০৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

অনিয়মের অভিযোগে এক ইউপি চেয়ারম্যান ও তিন সদস্য বরখাস্ত

আরটিভি নিউজ
|  ১৬ জুলাই ২০২০, ১৯:১৬ | আপডেট : ১৬ জুলাই ২০২০, ১৯:৩২
file footage
ফাইল ছবি।
সরকার নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির উপকারভোগীদের তালিকা প্রণয়নে অনিয়ম ও খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগে একজন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও তিনজন সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করেছে সরকার।

বৃহস্পতিবার (১৬ জুলাই) স্থানীয় সরকার বিভাগ থেকে এই বিষয়ে আদেশ জারি করা হয়েছে।

বৃহস্পতিবার মাগুরা জেলার শালিখা উপজেলার ২ নং তালখড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.. সিরাজ উদ্দীন মণ্ডল বরখাস্ত হয়েছেন। ভিজিডি কার্ডের চাল উপকারভোগীদের মধ্যে বিতরণ না করে মজুদ রাখার অভিযোগ তাকে বরখাস্ত করা হয়।

অপরদিকে নড়াইল জেলার কালিয়া উপজেলার ১১নং পেড়লী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো. শাহাজন শেখ (ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন) এবং একই জেলার কালিয়া উপজেলার বাওইসোনা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য মো. রকিত শেখকে বরখাস্ত করা হয়েছে। সরকারি নিয়মনীতির পরিবর্তন ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা প্রণয়নে অনিয়ম ও স্বজনপ্রীতির মাধ্যমে নিজ পরিবারের ও আত্মীয়স্বজনের নাম নিয়মবহির্ভূতভাবে অন্তর্ভুক্ত করার অভিযোগে তাদেরকে বরখাস্ত করা হয়েছে।

এছাড়া ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলাধীন ১২ নং আছিম পাটুলী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সদস্য মোছা. রাশিদা খাতুনকে লোকাল গভর্নেন্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) আওতায় ইউড্রেইন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এর আগে একই অভিযোগে ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলীকে (আলম) সাময়িক বরখাস্ত করা হয়।

সাময়িকভাবে বরখাস্ত হওয়া সদস্যদের কেন চূড়ান্তভাবে অপসারণ করা হবে না- তা জবাবপত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে ত্রাণ বিতরণে অনিয়মসহ নানা অভিযোগে এখন পর্যন্ত ১১১ জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এর মধ্যে আছেন ৩৬ জন ইউপি চেয়ারম্যান, ৬৯ জন ইউপি সদস্য, এক জন জেলা পরিষদ সদস্য, চার জন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস-চেয়ারম্যান রয়েছেন।


জিএ 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬০৫০৭ ১৫০৪৩২ ৩৪৩৮
বিশ্ব ২০০৩৬৪৭২ ১২৯০৭৫২৯ ৭৩৪১৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়