• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশে করোনায় মৃতদের ১৯৪০ জন পুরুষ, নারী ৫১৭

আরটিভি নিউজ

  ১৫ জুলাই ২০২০, ১৮:২৫
Professor Dr. Nasima Sultana.
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে উদ্বেগ কমছে না। গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৩ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৪৫৭ জনে। গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৭, নারী ৬ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট ১৯৪০ জন পুরুষ মারা গেছেন, নারী মারা গেছেন ৫১৭ জন। শনাক্ত বিবেচনায় ৭৮ দশমিক ৯৬ শতাংশ পুরুষ, ২১ দশমিক ০৪ শতাংশ নারী মারা গেছেন।

বুধবার (১৫ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে মোট মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১২২৪ জন, চট্টগ্রামে ৬৩৩, রাজশাহীতে ১২৭, খুলনায় ১৩৮, বরিশালে ৮৯ জন, সিলেটে ১১০, রংপুরে ৮০ জন, ময়মনসিংহে ৫৬ জন মারা গেছেন।

দেশে মোট মৃতদের বয়সের শতকরা হারে দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে দশমিক ৬৬ শতাংশ, ১১ থেকে ২০ বছর বয়সী ১ দশমিক ১৪ শতাংশ, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ দশমিক ০৯ শতাংশ, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৭ দশমিক ০৮ শতাংশ, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৪ দশমিক ৪৯ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৯ দশমিক ৭১ শতাংশ, ৬০ বছরের বেশি বয়স্ক ৪৩ দশমিক ৮৩ শতাংশ মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন হাজার ৫৩৩ জন। শনাক্তের হার ২৫ দশমিক ২৩ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৯ দশমিক ৭৫ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৯৩ হাজার ৫৯০ জনে। এদিকে আরও ১৭৯৬ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১ লাখ ৫ হাজার ২৩ জন সুস্থ হলেন। সুস্থতার হার ৫৪ দশমিক ২৫ শতাংশ। মৃতের হার ১ দশমিক ২৭ শতাংশ।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১৬ জন, চট্টগ্রামে আছেন ৭ জন, রাজশাহীতে ২ জন, রংপুরে ৩ জন, খুলনায় ৫ জন।

২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বয়সীর মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১০ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৭ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৫ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন মারা গেছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বিস্তারিত পড়ুন: দেশে করোনায় বিভাগ ভিত্তিক মোট মৃত্যু


জিএ / এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
বিজয় নিয়ে আশাবাদী নিপুণ, ফল যা হোক মেনে নেবেন কলি
X
Fresh