• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

একে অপরকে দোষ দিয়ে পার পেতে চাইছে স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তর (ভিডিও)

শাহাবুদ্দিন শিহাব, আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২০, ১৬:৩৮

করোনাকালে স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের কাঁদা ছোড়াছুড়ি দেশের চিকিৎসা খাতকে আরও নাজুক করে তুলবে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তাদের মতে, ভুল-ভ্রান্তি শুধরে নিয়ে ঐক্যবদ্ধভাবে মহামারি সামাল দেয়াই এখন সময়ের দাবি। তবে স্বাস্থ্যসেবার নামে দুর্নীতিতে জড়িতদেরও শাস্তির আওতায় আনার পরামর্শ তাদের।

একের পর এক অনিয়ম ও কেলেঙ্কারি প্রকাশের পর একে অপরের ওপর দায় চাপাতে ব্যস্ত স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর। লাইসেন্সের মেয়াদ না থাকার পরও রিজেন্ট হাসপাতালকে করোনা পরীক্ষা ও চিকিৎসার অনুমতি দেয়ায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদকে শোকজ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দাবি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশেই কাজ করছেন তিনি।

এমন পরিস্থিতিতে স্বাস্থ্যখাতে ভোগান্তি বাড়বে বলে জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. নজরুল ইসলাম। তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় আঙুল তুলছে স্বাস্থ্য অধিদপ্তরের দিকে। অন্যদিকে স্বাস্থ্য অধিদপ্তর আঙুল তুলছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিকে। এমন পরিস্থিতিতে সাধারণ মানুষ ভোগান্তিতে পরবেন।

দোষারোপ বাদ দিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের কাজে সমন্বয়ের পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞ ও স্বাস্থ্য অধিকার আন্দোলনের সভাপতি অধ্যাপক ডা. রশিদ ই মাহবুব। তিনি বলেন, তাদের মধ্যে সমন্বয়হীনতা ছিল। হয়তো এ সম্পর্কে তারা বোঝেনি, যে যার মতো কাজ করেছে। এছাড়া দেখতে হবে এখানে কোনো দুর্বৃত্ত টিম আছে কিনা। এখন এসব থেকে বের হয়ে এক সাথে কাজ করতে হবে।

আসছে ঈদে করোনা পরিস্থিতি যাতে আরো খারাপ না হয় সেদিকে বিশেষ নজর দেয়ার তাগিদ বিশেষজ্ঞদের।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাতেই যেসব জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা
টানা ৩ দিন যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
টানা ৩ দিন কোথায় কখন ঝড়-বৃষ্টি হতে পারে
X
Fresh