• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ডা. সাবরিনাকে রিমান্ডে নেবে পুলিশ 

আরটিভি নিউজ

  ১২ জুলাই ২০২০, ২২:০০
JKG Healthcare, Dr. Sabrina Chowdhury, arrested, interrogated, remanded
ডা. সাবরিনা চৌধুরী। ফাইল ছবি।

করোনাভাইরাসের পরীক্ষার টেস্ট না করেই ইচ্ছেমতো রিপোর্ট দেয়ায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল সোমবার তাকে আদালতে নেয়া হবে এবং জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ রিমান্ড আবেদন করবে।

রোববার (১২ জুলাই) তেজগাঁও বিভাগের উপকমিশনার হারুন অর রশিদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। এর আগে দুপুরে তাকে তেজগাঁও ডিসি কার্যালয়ে ডেকে এনে জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার দেখানো হয়।

হারুন অর রশিদ বলেন, এর আগে করোনাভাইরাস পরীক্ষার নামে জালিয়াতির অভিযোগে জেকেজির যেসব সদস্য গ্রেপ্তার হয়েছেন তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের সবাই বলেছেন সাবরিনাই জেকেজির চেয়ারম্যান। এছাড়া তেজগাঁও কলেজে জেকেজির বুথে হামলার অভিযোগ উঠলে সাবরিনা তখন প্রতিষ্ঠানটির মুখপাত্র হিসেবে সংবাদমাধ্যমে বক্তব্য দেন। অভিযানের একদিন আগে তিনি নিজে প্রতিষ্ঠান থেকে সরে যান। সরকারি কর্মকর্তা হিসেবে তিনি কখনই কোনো প্রতিষ্ঠানের চেয়ারম্যানের দায়িত্বপালন করতে পারেন না।

করোনা পরীক্ষা ছাড়াই ভুয়া রিপোর্ট দিয়ে গ্রেপ্তার হওয়া জেকেজি হেলথ কেয়ারের সিইও আরিফ চৌধুরীর প্রতারণার নেপথ্যে ছিলেন তার স্ত্রী ডা. সাবরিনা। তাদের এক ল্যাপটপেই পাওয়া গেছে ১৫ হাজারেরও বেশি করোনার ভুয়া টেস্ট রিপোর্ট।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বিনামূল্যে নমুনা সংগ্রহ করার চুক্তি করেছিল জোবেদা খাতুন সর্বজনীন স্বাস্থ্যসেবা (জেকেজি হেলথকেয়ার)। তবে তারা বাসা থেকে ৫ হাজার থেকে ৮ হাজার ৬০০ টাকার বিনিময়ে তারা নমুনা সংগ্রহ করছিলেন। পরীক্ষা না করেই ভুয়া প্রতিবেদন দিচ্ছিলেন। একজন ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তেজগাঁও বিভাগের পুলিশ প্রথমে সাবরিনা আরিফ চৌধুরীর স্বামী আরিফুল হক চৌধুরীসহ পাঁচজনকে গ্রেপ্তার করে। জানা যায়, ১১ হাজার ৫৪০ জনের করোনার নমুনা আইইডিসিআরের মাধ্যমে সঠিক পরীক্ষা করানো হয়েছিল। বাকি ১৫ হাজার ৪৬০ জনের রিপোর্ট প্রতিষ্ঠানটির ল্যাপটপে তৈরি করা হয়। জব্দ করা ল্যাপটপে এর প্রমাণ মিলেছে। আরিফ চৌধুরী জিজ্ঞাসাবাদে পুলিশকে জানান, জেকেজির ৭-৮ কর্মী ভুয়া রিপোর্ট তৈরি করেন।

জিএ / এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষা শুরুর আগে উত্তরপত্রের ছড়াছড়ি, ২ জনকে জিজ্ঞাসাবাদ
খতনা করতে গিয়ে মৃত্যু : চিকিৎসকদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
সাংবাদিক আশফাক ও তার স্ত্রীর ৪ দিনের রিমান্ড
গৃহকর্মীর মৃত্যু : সাংবাদিককে সস্ত্রীক জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ
X
Fresh