• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনায় বিভাগ ভিত্তিক মৃতের হার

আরটিভি নিউজ

  ১১ জুলাই ২০২০, ১৫:৩৩
Coronavirus, infected, dead, healthy, age rate, Bangladesh
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে উদ্বেগ কমছে না। দেশে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২ হাজার ৩০৫ জন। মোট মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ৫০ দশমিক ০২ শতাংশ, চট্টগ্রামে ২৬ দশমিক ৫৫ শতাংশ, রাজশাহীতে ৫ দশমিক ০৭ শতাংশ, খুলনায় ৪ দশমিক ৯৯ শতাংশ, বরিশালে ৩ দশমিক ৬০ শতাংশ, সিলেটে ৪ দশমিক ৩০ শতাংশ, রংপুরে ৩ দশমিক ০৮ শতাংশ, ময়মনসিংহে ২ দশমিক ৩৯ শতাংশ মারা গেছেন।

শনিবার (১১ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে মৃতদের বয়সের শতকরা হারে দেখা যায়, ০ থেকে ১০ বছরের মধ্যে দশমিক ৬১ শতাংশ, ১১ থেকে ২০ বছর বয়সী ১ দশমিক১৩ শতাংশ, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ দশমিক ২১ শতাংশ, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৭ দশমিক ০৭ শতাংশ, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৪ দশমিক ৬২ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৯ দশমিক ৭৬ শাতাংশ, ৬০ বছরের বেশি বয়স্ক ৪৩ দশমিক ৬০ শতাংশ মারা গেছেন।

এখন পর্যন্ত দেশে মোট ১৮২৪ জন পুরুষ মারা গেছেন, নারী মারা গেছেন ৪৮১ জন। শনাক্ত বিবেচনায় ৭৯ দশমিক ১৩ শতাংশ পুরুষ, ২০ দশমিক ৮৭ শতাংশ নারী মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৬৮৬ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৮১ হাজার ১২৯ জনে। একদিনে শনাক্তের হার ২৪ দশমিক ০০ শতাংশ। মোট শনাক্তের হার ১৯ দশমিক ৪৯ শতাংশ। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৩০ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৩০৫ জনে। এদিকে আরও এক হাজার ৬২৮ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৮৮ হাজার ৩৪ জন সুস্থ হলেন। সুস্থতার হার ৪৮ দশমিক ৬০ শতাংশ। মৃতের হার ১ দশমিক ২৭ শতাংশ।

গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৫, নারী ৫ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৮ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১২ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১৩ জন, চট্টগ্রামে আছেন ১০ জন, রাজশাহীতে ৩ জন, বরিশাল ১, খুলনায় ৩ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ এপ্রিল)
আমিরাতে বন্যা : ৩ ফিলিপাইন নাগরিকের মৃত্যু
X
Fresh