logo
  • ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

অনলাইন থেকে কোরবানির গরু কিনতে চান বাণিজ্যমন্ত্রী

আরটিভি নিউজ
|  ১১ জুলাই ২০২০, ১৫:০৫ | আপডেট : ১১ জুলাই ২০২০, ১৫:৩২
The commerce minister wants to buy sacrificial cows online
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
কোরবানির পশু বিক্রির অনলাইন প্লাটফর্ম ‘ডিএনসিসি ডিজিটাল হাট’ থেকে গরু কিনতে চান বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আজ শনিবার (১১ জুলাই) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে কোরবানির পশু বিক্রির অনলাইন প্লাটফর্ম ডিএনসিসি ডিজিটাল হাটের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, ঢাকা বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশেনের প্রেসিডেন্ট মোহাম্মদ ইমরান হোসেন।

কোরবানি পশু বিক্রির অনলাইন প্লাটফর্মের জন্য ই- কর্মাস ও ডিএনসিসিকে ধন্যবাদ জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, আমিও এই অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে ডিজিটাল পদ্ধতিতে গরু কিনতে চাই এবং কোরবানি দিতে চাই।

বাণিজ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যে আমরা একটি ঈদ উদযাপন করেছি। আর একটি ঈদ আসন্ন।  কোরবানির ঈদকে কেন্দ্র করে মানুষের মনে উৎসাহ বেশি থাকে। তবে করোনার জন্য এ বছরের কোরবানির ঈদ অন্য সব বছরের মতো হবে না। তাই সাধারণ জনগণের স্বাস্থ্য সুরক্ষা দিতে প্রধানমন্ত্রী নানা উদ্যোগ নিয়েছেন।

তিনি বলেন, কোরবানিতে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে কোরবানি পশু বিক্রির অনলাইন প্লাটফর্ম এ সময়ের জন্য প্রয়োজন ছিল। তাই ডিএনসিসি ডিজিটাল হাট সময়োপযোগী একটি পদক্ষেপ। মানুষ যাতে স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে পারে সে জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে।

আইসিটি ডিভিশন, মৎস্য ও পশুসম্পদ মন্ত্রণালয়, বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সহযোগিতায় ডিএনসিসি ডিজিটাল হাট বাস্তবায়ন করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়