• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর হার ১.২৭ শতাংশ

আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২০, ১৫:৩৯
Corona virus
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার ১.২৭ শতাংশ বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

অনলাইন ব্রিফিংয়ে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৭ জন ব্যক্তি মারা গেছেন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৪৯ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৭ শতাংশ।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৯ জন পুরুষ ও ৮ জন নারী রয়েছেন। এর মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে ১৭ জন, রাজশাহীতে ২ জন, সিলেটে ২, রংপুরে ২ জন, বরিশালে ১ জন ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ১ হাজার ৭৯৯ জন পুরুষ ও ৪৭৬ জন নারী মারা গেছেন। করোনা আক্রান্ত হয়ে পুরুষের মৃত্যুর হার ৭৯.০৮ শতাংশ এবং নারীদের এই হার ২০.৯২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২৩ জন হাসপাতালে এবং ১৪ জন বাড়িতে মারা গেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন।

প্রসঙ্গত, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের।

আরও পড়ুন: দেশে করোনা আক্রান্তের সংখ্যা পৌনে দুই লাখের বেশি

এজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য অধিদপ্তরের ১২ নির্দেশনা
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh