• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইতালি ফেরত কারো শরীরে প্রাথমিকভাবে লক্ষণ পাওয়া যায়নি (ভিডিও)

আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২০, ১৩:৩৭

করোনাভাইরাস পরীক্ষার ভুয়া সনদের কেলেঙ্কারির মধ্যে কাতার এয়ারওয়েজের দুটি ফ্লাইটে ইতালিতে যাওয়া ১৬৫ বাংলাদেশিকে ঢুকতে না দিয়ে ফেরত পাঠিয়েছে দেশটির সরকার।

আর ইতালিতে গিয়ে বিমানবন্দরে নামার অনুমতি না পাওয়া ১৪৭ বাংলাদেশি ঢাকায় ফিরেছেন। গেল রাত ২টা ৩৪ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট ঢাকায় অবতরণ করে। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় কারো শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি। তবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে আশকোনা হাজী ক্যাম্পে ১৪ দিনের কোয়ারেন্টিনের জন্য নেয়া হয়েছে।

শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে তাদের আবার দেশে নিয়ে আসা হয়। প্রাথমিকভাবে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তবে ইতালি ফেরত যাত্রীদের অভিযোগ ইতালি বিমানবন্দরে তাদের বিমান থেকে নামতে দেয়া হয়নি, করা হয়নি কোন স্বাস্থ্য পরীক্ষা।

এ বিষয়ে আশকোনা কোয়ারেন্টিন পরিচালক মেজর মোস্তফা কামাল জানান, প্রাথমিকভাবে কারো শরীরে লক্ষণ পাওয়া না গেলেও তাদের সবাইকে ১৪ দিন কোয়ারেন্টিন করার পর আবারও পরীক্ষা করা হবে। এখন পর্যন্ত ইনিশিয়াল স্ক্যানিং করে কারো কোনো উপসর্গ ধরা পড়েনি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা মতে তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।

উল্লেখ্য, ৭ জুলাই ঢাকা থেকে যাওয়া যাত্রীদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যকের করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় এক সপ্তাহের জন্য বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দেয় ইতালি সরকার।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh