• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

রিজেন্ট হাসপাতাল কীভাবে করোনা ডেডিকেটেড হলো, জানতে চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়

আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২০, ১১:৫৮
Regent hospital
রিজেন্ট হাসপাতাল

লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে ছয় বছর আগেই। তবু নবায়ন না করেই রিজেন্ট হাসপাতাল কীভাবে কোভিড ডেডিকেটেড হাসপাতালের হিসেবে তালিকাভুক্ত হয়েছে, তা জানতে চেয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব উম্মে হাবিবা স্বাক্ষরিত চিঠিতে এক নির্দেশনায় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, গেলো ৬ জুলাই হাসপাতালটিতে চালানো র‌্যাবের অভিযান ও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হাসপাতালটির নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

চিঠিতে হাসপাতালটির সঙ্গে স্বাস্থ্য অধিদফতরের সমঝোতা চুক্তি বাতিল করতেও বলা হয়। এছাড়া সমঝোতা চুক্তির শর্ত ভেঙে বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ ও ভুয়া রিপোর্ট দেওয়ার বিষয়ে তদন্ত করে দ্রুত মন্ত্রণালয়ে প্রতিবেদন পাঠাতেও বলা হয়েছে। একইসঙ্গে হাসপাতালটির সকল কার্যক্রম বাতিল ও সিলগালা করার জন্যও বলা হয়েছে।

পরীক্ষা ছাড়াই করোনার সনদপ্রদানসহ নানা অভিযোগে গেলো সোমবার র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর কার্যালয়ে অভিযান চালানো হয়। এরপর হাসপাতালের দুটি শাখা সিলগালাও করা হয়। পরদিন তা বন্ধের নির্দেশনা দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ত্র মামলায় রিজেন্টের সাহেদের খালাস
X
Fresh