• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

রিজেন্ট হাসপাতাল বন্ধের নির্দেশ স্বাস্থ্য অধিদফতরের

আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২০, ২০:১১
Regent Hospital
রিজেন্ট হাসপাতাল

বেসরকারি রিজেন্ট হাসপাতাল লিমিটেডের কার্যক্রম ‘অবিলম্বে বন্ধের’ নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য অধিদফতর। এর আগে হাসপাতালটির উত্তরা ও মিরপুর শাখা অভিযান চালিয়ে সিলগালা করেছে র‌্যাব।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ভুয়া টেস্ট সনদ প্রদান, চিকিৎসায় অনিয়মসহ নানা অভিযোগ আনা হয় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

মঙ্গলবার (৭ জুলাই) হাসপাতাল দুটি র‌্যাবের তরফ থেকে সিলগালা করে দেয়ার কয়েক ঘণ্টা পর অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. মোহাম্মদ আমিনুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি হয়।

স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৬ জুলাই র‌্যাবের অভিযানে (মোবাইল কোর্ট পরিচালনাকালে) রিজেন্ট হাসপাতাল লিমিটেড উত্তরা শাখায় (মূল শাখা) বিভিন্ন অনিয়ম ধরা পড়ে, যা বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদে দেখা যায় ওই হাসপাতাল দুটি রোগীদের কাছ থেকে অন্যায়ভাবে বিরাট অংকের টাকা আদায় করছে। অনুমোদন না থাকা সত্ত্বেও আরটি-পিসিআর পরীক্ষার নামে ভুয়া রিপোর্ট প্রদান করে টাকা হাতিয়ে নেয়া, তাগিদ দেয়া সত্ত্বেও লাইসেন্স নবায়ন না করাসহ তারা আরও অনিয়ম করেছে বলে প্রমাণিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিয়মের কারণে ‘দ্য মেডিকেল প্র্যাকটিস অ্যান্ড প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ল্যাবরেটরিজ রেগুলেশন অর্ডিন্যান্স-১৯৮২’ অনুযায়ী হাসপাতালের কার্যক্রম অবিলম্বে বন্ধের নির্দেশ দেয়া হলো।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকার ৪২ শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন সিলগালার নির্দেশ
মুরগির পচা মাংস সংরক্ষণ, হোটেল সিলগালা
ঝিনাইদহে ১২ গরুর মৃত্যুর পর অবৈধ সীসা কারখানা সিলগালা
আশুলিয়ায় ২ হাসপাতাল সিলগালা
X
Fresh