• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ থেকে সব ফ্লাইট স্থগিত করেছে ইতালি

আসলামউজ্জামান, ইতালি প্রতিনিধি

  ০৭ জুলাই ২০২০, ১৮:১৭
Italy suspends all flight from Bangladesh
ফাইল ছবি

বাংলাদেশ থেকে সব ফ্লাইট স্থগিত করেছে ইতালি। গতকাল বাংলাদেশ থেকে রোমের একটি বিশেষ ফ্লাইটে ২১ জনের শরীরে করোনা ধরা পড়ার পর ইতালির কর্তৃপক্ষ এ ঘোষণা দিয়েছে। ওই ফ্লাইটে থাকা ২৭৪ জনের করোনাভাইরাস পরীক্ষা করার পর তাদের মধ্যে ২১ জনের পজিটিভ পাওয়া যায়।

এমন খবর ছড়িয়ে পড়ার পর ইতালির স্বাস্থ্যমন্ত্রী রবের্তো স্পেরান্সা বাংলাদেশের সঙ্গে সব ফ্লাইট স্থগিত করার নির্দেশনা জারি করেন। তবে এই স্থগিতাদেশ কবে থেকে কার্যকর হবে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

নিউইয়র্ক টাইমস জানিয়েছে, বাংলাদেশের সঙ্গে এক সপ্তাহের জন্য সব ফ্লাইট স্থগিত করেছে ইতালি। ইতালি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে তারা বলছে, সোমবার ঢাকা থেকে রোমের একটি ফ্লাইটে ‘উল্লেখযোগ্য সংখ্যক’ যাত্রীর শরীরে করোনা ধরা পড়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ইউরোপীয় ইউনিয়ন ও স্কেনজেন এরিয়ার বাইরে থেকে আসা সব ফ্লাইটের ব্যাপারে নতুন সতর্কতামূলক পদক্ষেপ নিয়ে কাজ করবে সরকার। এদিকে গুচ্ছ সংক্রমণ ধরা পড়ার পর গত সপ্তাহে লাজিও অঞ্চলের স্থানীয় বাংলাদেশি কমিউনিটিকে করোনা টেস্ট করার আহ্বান জানিয়েছে ইতালির কর্তৃপক্ষ।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যাংক একীভূতকরণ নিয়ে যা জানাল বাংলাদেশ ব্যাংক
৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
তীব্র গরমে সালাতুল ইসতিসকা আদায়ের কর্মসূচি জামায়াতের
X
Fresh