• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু

আরটিভি নিউজ

  ০৫ জুলাই ২০২০, ২০:৩৬
Professor Dr. AKM Nurul Anwar
অধ্যাপক ডা. এ কে এম নুরুল আনোয়ার। ফাইল ছবি।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) আজীবন সদস্য অধ্যাপক ডা. এ কে এম নুরুল আনোয়ার।

রোববার (৫ জুলাই) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে চিকিৎসক মহল।

অধ্যাপক এ কে এম নুরুল আনোয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

জানা গেছে, প্রথিতযশা এই শিক্ষক চাকরি জীবনে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও সাবেক আইপিজিএমআরের ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে চাকরি থেকে অবসর গ্রহণ করে তিনি রাজধানীর ইব্রাহিম মেডিকেল কলেজের ফার্মাকোলজি বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যক্ষ এবং বারডেমের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। ডা. এ কে এম নুরুল আনোয়ার ঢাকা মেডিকেল কলেজের ১৯৬১ ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

জিএ / এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
স্বাস্থ্য অধিদপ্তরের ১২ নির্দেশনা
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
X
Fresh