• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভুতুড়ে বিদ্যুৎ বিলে ৪ সংস্থার ২৯০ কর্মকর্তা-কর্মচারীকে শাস্তির সুপারিশ (ভিডিও)

আরটিভি নিউজ

  ০৫ জুলাই ২০২০, ১৪:২৩

ভুতুড়ে বিদ্যুৎবিলের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৪ বিতরণ সংস্থার ২৯০ কর্মকর্তা-কর্মচারীর শাস্তির সুপারিশ করা হয়েছে। এছাড়া এখনও তদন্ত প্রতিবেদন জমা দেয়নি পিডিবি ও পানি বিদ্যুতায়ন বোর্ড।

রোববার (০৫ জুলাই) অনলাইন সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা জানান বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ।

এর আগে, শুক্রবার (৩ জুলাই) ভুতুড়ে বিদ্যুৎ বিল করার অভিযোগে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)-এর এক নির্বাহী প্রকৌশলীসহ ৪ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া ৩৬ প্রকৌশলীকে ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ ডিপিডিসি। একই অভিযোগে ১৩ জন মিটার রিডার এবং একজন মিটার রিডার সুপারভাইজারকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

এছাড়া ৩৬টি জোনাল অফিসের নির্বাহীদের কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক (অপারশেন) ও মুখপাত্র হারুন আর রশিদ বলেন, ৪ হাজার তিনশ ৩০ জন গ্রাহকের অভিযোগের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হয়।

ডিপিডিসির ডেপুটি জেনারেল ম্যানেজার (এইচআর) নূর কামরুন নাহার ও ম্যানেজার (এইচআর) শারমিন রহমান যৌথ স্বাক্ষরিত পৃথক অফিস আদেশে ৩ জুলাই (শুক্রবার) তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়।

সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন-নির্বাহী প্রকৌশলী মো. হেলাল উদ্দিন, সাবডিভিশনাল ইঞ্জিনিয়ার রায়হানুল আলম, অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার মো. মজিবুর রহমান ভু্ঞা ও ডাটা এন্ট্রি কোঅর্ডিনেটর জেসমীন আহমেদ (এনওসিএস, আদাবর)। এছাড়া অপর এক নির্বাহী প্রকৌশলী রায়হান আলী মিঞাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

অফিস আদেশে ঠিকাদারী প্রতিষ্ঠানের মিটার রিডিং কালেক্টর মো. জসিম উদ্দিনকে প্রত্যাহার এবং সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর বিরদ্ধে গত দুই মাস ধরে অতিরিক্ত বিলের অভিযোগ আসছিল। এ কারণে গত ২৫ জুন দুটি তদন্ত কমিটি গঠন করে বিদ্যুৎ বিভাগ। কমিটিগুলোকে সাতদিনের মধ‌্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়। বিদ‌্যুৎ বিভাগের বেঁধে দেওয়া সাতদিন সময় শেষ হয় গত বৃহস্পতিবার (২ জুলাই)। সবচেয়ে বেশি অভিযোগ এসেছে ডিপিডিসির বিরুদ্ধে। ডিপিডিসি এই ঘটনা তদন্তে কোম্পানির নির্বাহী পরিচালক (আইসিটি)-কে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি করে। শুক্রবার রাতে এই কমিটি প্রতিবেদন জমা দেয়। এই প্রতিবেদনের ওপর ভিত্তি করে বরখাস্ত ও কারণ দর্শানোর সিদ্ধান্ত নেয় ডিপিডিসি।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানি, শাস্তির দাবিতে মানববন্ধন
এসির টেম্পারেচার যত হলে স্বাস্থ্যের জন্য ভালো, হবে বিদ্যুৎ বিলেরও সাশ্রয়
চাল বিক্রিতে নতুন নির্দেশনা, না মানলে শাস্তি
সদরঘাটে হতাহতে দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
X
Fresh