• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দেশে করোনায় মারা গেছেন ১৫৮৭ পুরুষ, নারী ৪১০ জন

আরটিভি নিউজ

  ০৪ জুলাই ২০২০, ১৫:০৭
Coronavirus
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ফাইল ছবি।

দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট ১ হাজার ৫৮৭ জন পুরুষ মারা গেছেন, নারী মারা গেছেন ৪১০ জন। পুরুষদের মৃতের হার ৭৯ দশমিক ৪৭ শতাংশ। নারীদের মৃতের হার ২০ দশমিক ৫৩ শতাংশ।

শনিবার (৪ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন হাজার ২৮৮ জন। শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ। মোট শনাক্তের হার ১৯ দশমিক ১৯ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫৯ হাজার ৬৭৯ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ২৯ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৯৯৭ জনে। এদিকে আরও ২৬৭৩ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৭০ হাজার ৭২১ জন সুস্থ হলেন। সুস্থতার হার ৪৪ দশমিক ২৯ শতাংশ। মৃতের হার ১ দশমিক ২৫ শতাংশ।

গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২১, নারী ৮ জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৯ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১১ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ১ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন মারা গেছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খোঁজাখুঁজির সময় ভাই-বোনকে পুকুরে ভাসতে দেখেন পরিবার
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
কাজে ব্যস্ত ছিল মা, পুকুরে ভাসছিল চার বছরের তাহসিন 
X
Fresh