• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আসছে আবাসিকে গ্যাস সংযোগের সিদ্ধান্ত

আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২০, ০৮:৫৯
 আসছে আবাসিকে গ্যাস সংযোগের সিদ্ধান্ত

নতুন করে আবাসিক গ্যাস সংযোগ চালু হতে যাচ্ছে শিগগিরই। দ্রুততম সময়ের মধ্যেই জ্বালানি বিভাগ সংযোগের নীতিমালা চূড়ান্ত করে গ্যাস বিতরণ কোম্পানিগুলোকে জানিয়ে দেবে। জ্বালানি মন্ত্রণালয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জান গেছে, ২০০৯ সালের ২১ জুলাই এক প্রজ্ঞাপন জারি করে থেকে শিল্প ও বাণিজ্যিকে নতুন গ্যাস সংযোগ বন্ধ করা হয়। এরপর ২০১০ সালের ১৩ জুলাই থেকে আবাসিক বাসাবাড়িতেও নতুন গ্যাস সংযোগ বন্ধ করা হয়। ২০১৩ সালের ৭ মে আবাসিকে সংযোগ দেয়া শুরু হলেও কয়েক দিনের মাথায় তা আবার বন্ধ করে দেয়া হয়।

আবাসিকে গ্যাস সংযোগ চালুর বিষয়ে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, বিষয়গুলো নিয়ে কাজ করা হচ্ছে। পরীক্ষা-নিরীক্ষা শেষে গ্যাস সংযোগের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তাঁরা।

এ বিষয়ে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান বুধবার গণমাধ্যমকে জানান, আবাসিক খাতে গ্যাস সংযোগ প্রদানের বিষয়ে চিন্তা করছে সরকার। এ সংক্রান্ত একটি প্রস্তাবনা প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন পাওয়া গেলেই পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

সারা দেশে ছয়টি সরকারি কোম্পানি গ্যাস বিতরণ করে থাকে। এগুলো হলো তিতাস, কর্ণফুলী, পশ্চিমাঞ্চল, জালালাবাদ, বাখরাবাদ ও সুন্দরবন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দগ্ধ আরও একজনের মৃত্যু
ভাসানটেকে সিলিন্ডারের আগুনে দগ্ধ ৬, মায়ের পর মারা গেলেন মেয়েও
ভাষানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ এক নারীর মৃত্যু
দগ্ধ ৬ জনের অবস্থাই আশঙ্কাজনক
X
Fresh