• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘চিকিৎসা বাণিজ্য’ বন্ধের দাবিতে মানববন্ধন 

আরটিভি নিউজ

  ২৯ জুন ২০২০, ২১:৪২
Human chain demanding to stop 'medical trade'
ফাইল ছবি

করোনা ভাইরাসকে পুঁজি করে ‘চিকিৎসা বাণিজ্য’ বন্ধের দাবিতে মানববন্ধন করেছে ‘নিরাপদ চিকিৎসা চাই’ নামে একটি সামাজিক সংগঠন।

সোমবার (২৯ জুন) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে বক্তারা বলেন, মহামারীর সময়ে সারা বিশ্বের মতো বাংলাদেশ ও স্বাস্থ্যখাত হুমকির মুখে। এমন পরিস্থিতিতে দেশের প্রত্যেকটি সরকারি হাসপাতালে যখন বিনামূল্যে বা অল্প খরচে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করা হচ্ছে তখন বেসরকারি হাসপাতালে এ ধরনের চিকিৎসা সেবা দিতে মানা হচ্ছে না সরকারি নির্দেশনা।

‘নিরাপদ চিকিৎসা চাই’ এর চেয়ারম্যান যুবরাজ খান বলেন, মানুষের মৌলিক অধিকার সবার জন্য চিকিৎসা নিশ্চিত করতে হবে। প্রাইভেট হাসপাতাল সরকারকে ধোঁকা দিয়ে শুধু ব্যবসা করে যাচ্ছে। প্রতিটা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন নিশ্চিত করার দাবি জানান তিনি। এছাড়া সকল চিকিৎসক যারা বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেন কিন্তু সরকারি হাসপাতালে যাচ্ছেন না তাদের জন্য শাস্তির দাবি করেন। এছাড়াও করোনাভাইরাসের সময়ে যেসব জায়গায় সঠিক সময়ে নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে না সেসব জায়গায় মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের আহবান জানান।

দেশে যদি পিপিই সংকট তৈরি হয় তাহলে দশ লাখ টাকার পিপিই দেয়ার কথাও জানান যুবরাজ খান।

মানববন্ধনে করোনাভাইরাসে মৃত্যু বরণ করা চিকিৎসকদের প্রতি সম্মান জানিয়ে বক্তারা বলেন, যে সকল চিকিৎসক সঠিকভাবে চিকিৎসা দিচ্ছে না তাদের ধিক্কার জানিয়ে এসকল চিকিৎসকদের লাইসেন্স বাতিলের দাবিও জানান তিনি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
গ্লোব শপিং সেন্টারের ব্যবসায়ীদের মানববন্ধন
X
Fresh