• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস: দ্রুত টেস্ট করে ফলাফল পেতে রিট

আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২০, ১৭:১৩
Coronavirus: Writ to get quick test results
ফাইল ছবি

উপসর্গ থাকা ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহের পর দ্রুত টেস্ট করে ফলাফল প্রদানের নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। দেশে করোনাভাইরাস এর সংক্রমণ রোধে এ রিট করছেন এক আইনজীবী।

সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মনিরুজ্জামান লিংকন আজ বিচারপতি জেবিএম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে এই রিট আবেদনটি করেছেন। রিটে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে বিবাদী করা হয়েছে।

আইনজীবী মো. মনিরুজ্জামান লিংকন আরটিভি অনলাইনকে জানান, আমরা জানি ইতিমধ্যে সারাদেশেই করোনাভাইরাস সংক্রমিত হয়েছে। কিন্তু এখনো দেশের প্রত্যেক জেলায় পিসিআর ল্যাব না থাকাসহ একাধিক কারণে আক্রান্ত কিংবা উপসর্গ থাকা ব্যক্তির নমুনা সংগ্রহের পর রিপোর্ট পেতে সাত থেকে দশদিন সময় লেগে যাচ্ছে।

তিনি বলেন, এতে দেখা যাচ্ছে আক্রান্ত হওয়া অনেকেই পরিপূর্ণ আইসোলেটেড হচ্ছেন না। এর ফলে টেস্টের রিপোর্ট পাবার অপেক্ষায় থাকা হয়ত কোন ‘আক্রান্ত ব্যক্তি’ অজান্তেই অন্যদের সংক্রমিত করে চলেছেন। যার ফলে আক্রান্ত ব্যক্তি নিজে যেমন স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন ঠিক তেমনই দেশে সংক্রমণ ঝুঁকি বাড়ছে।

তিনি বলেন, এমতাবস্থায় করোনার উপসর্গ থাকা ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহের পর দ্রুত টেস্ট করে ফলাফল প্রদান অত্যন্ত জরুরি হয়ে পড়েছে। তবে এই জরুরি ও জনগুরুত্বপূর্ণ বিষয়টি নিয়ে যথাযথ কর্তৃপক্ষ এতদিনে কোন পদক্ষেপ না নেয়ায় প্রতিকার পেতে আজ হাইকোর্টে রিটটি করা হয়েছে।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেনজীর আহমেদের দুর্নীতি অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট
বুয়েটের হলে ছাত্রলীগ নেতার সিট ফেরত চেয়ে হাইকোর্টে রিট
বুয়েটে ছাত্র রাজনীতি করার অনুমতি চেয়ে হাইকোর্টে রিট
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh