• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে মাস্ক পরে অপকর্ম করছে অপরাধীরা (ভিডিও)

আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২০, ১৫:২২

করোনাকালে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে মাস্ক পড়ে অপকর্ম করছে অপরাধীরা। খোদ রাজধানীতে এই কায়দায় বাসা-বাড়ি, দোকানপাটে চুরি-ডাকাতির ঘটনা বেড়েছে। তবে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় বলেন- করোনা মহামারির সুযোগে অপরাধীরা নতুন পন্থা অবলম্বন করায় অপরাধী শনাক্ত কিছুটা জটিল হলেও অসম্ভব নয়। ক্রান্তিকালে রাজধানীতে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে অপরাধ ব্যবস্থাপনা ঢেলে সাজানো হয়েছে।

রাজধানীর যাত্রাবাড়ী এলাকার একটি ওষুধের দোকানের ক্লোসড সার্কিট ক্যামেরার মধ্যরাতের দৃশ্য এটি। দুই অপরাধীকে দেখা যাচ্ছে দোকানের মালামাল চুরি করতে। করোনা সংক্রমণ রোধে মাস্ক ব্যবহারের নির্দেশনার অপব্যবহার করে নিজেদের আড়াল করতেই এই কৌশল নিয়েছে অপরাধীরা। দোকানটি থেকে নগদ অর্থ ও তিন লাখ টাকার ওষুধ চুরি করে শটকে পড়ে অপরাধীরা।

যাত্রাবাড়ীর মতো রাজধানীর বেশ কয়েকটি এলাকার বাসা-বাড়ি ও দোকানপাটে সম্প্রতি মাস্ক পড়ে চুরি ডাকাতির ঘটনা বেড়েছে। এর ফলে প্রত্যক্ষদর্শীরাও অপরাধীদের চিনতে পারছে না। আর সিসি ক্যামেরার ফুটেজ দেখে অপরাধী শনাক্তে বেগ পেতে হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

এই বিষয়ে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার বিন কাশেম বলেন, কিছু কিছু ক্ষেত্রে ছিনতাইকারী ও ডাকাতরা মুখে মাস্ক পরে অপকর্ম করছে। আমরা এই বিষয়ে সজাগ রয়েছি। আমরা তাদের অপতৎপরতা সফল হতে দেবো না।

এরই মধ্যে বেশ কয়েকজনকে মাস্ক পড়ে অপরাধের সঙ্গে জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমান প্রেক্ষাপটে রাজধানীর অপরাধ নিয়ন্ত্রণে বিশেষ পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়।

তিনি বলেন, করোনার শুরুতে ওষুধের দোকানে ডাকাতির প্রবণতা দেখেছি। মোহাম্মদপুর ও খিলগাঁও অঞ্চলে দুটো ঘটনা দেখেছি। তদন্ত করে আমরা অপরাধী চিহ্নিত করে ব্যবস্থা নিয়েছি। পরবর্তীতে আরও দু একটি চুরির ঘটনা দেখেছি। মুখোশ পরে চোরেরা চুরি করছে। আমরা সব পর্যবেক্ষণ করেছি। স্টাডি করছি, ব্যবস্থা নিচ্ছি। ডিএমপির সদস্যরা অপরাধ নিয়ন্ত্রণ ও প্রতিরোধের চেষ্টা করছে। আমরা আশা করছি আমাদের চেষ্টায় অপরাধীরা আর মাথা চাড়া দিতে পারবে না।

জিএ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডাকাতিয়া নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার 
ইউটিউব দেখে ব্যাংক ডাকাতি শেখেন আরিফুল
বান্দরবানে ব্যাংক ডাকাতি, ৫২ জন দুদিনের রিমান্ডে
পাকিস্তানে রোজার মাসে ছিনতাই-ডাকাতির ঘটনায় ১৯ মৃত্যু
X
Fresh