• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দেশের কোন জেলায় কতজন আক্রান্ত

আরটিভি নিউজ রিপোর্ট

  ২৭ জুন ২০২০, ১৭:০৩
How many people are affected in any district of the country
দেশের কোন জেলায় কতজন আক্রান্ত

দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন হাজার ৫০৪ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ৩৩ হাজার ৯৭৮ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৪ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৯৫ জনে।

শনিবার (২৭ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৮৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৫৪ হাজার ৩১৮ জন সুস্থ হলেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, দেশে নতুন করে আরও একটি করোনা পরীক্ষার ল্যাব যুক্ত হয়েছে। এতে মোট ল্যাবের সংখ্যা বেড়ে হয়েছে ৬৭টি। তবে আজকে ৫৮টি ল্যাবে নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫৯টি নমুনা সংগ্রহ করা হয়। আগের নমুনাসহ মোট পরীক্ষা করা হয় ১৫ হাজার ১৫৭টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা হলো ৭ লাখ ১২ হাজার ৯৯টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৫০৪ জনের মধ্যে। শনাক্তের হার ২৩ দশমিক ১২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো—ঢাকা ২৭,৩৩৫, চট্টগ্রাম ৬,৬৯৯, নারায়ণগঞ্জ ৪,৭৮৮, গাজীপুর ৩,২৬৬, কুমিল্লা ২,৯৯৪, বগুড়া ২,৬০২, কক্সবাজার ২,২০৪, সিলেট ১,৯৪৪, নোয়াখালী ১,৯০৫, মুন্সীগঞ্জ ১,৮৫৬, ফরিদপুর ১,৪৭৯, ময়মনসিংহ ১,৩৯৯, বরিশাল ১,২৭৫, নরসিংদী ১,২৫৬, খুলনা ১,২০৬, কিশোরগঞ্জ ১,০৮৩, সুনামগঞ্জ ৭৮৮, রংপুর ৭৮৩, লক্ষ্মীপুর ৭৩৬, চাঁদপুর ৬৬৯, ফেনী ৬৫৩, ব্রাহ্মণবাড়িয়া ৬১২, মাদারীপুর ৬০৮, গোপালগঞ্জ ৫২১, মানিকগঞ্জ ৫১০, দিনাজপুর ৫০৭, জামালপুর ৫০৩, টাঙ্গাইল ৪৭৬, পাবনা ৪১৫, শরীয়তপুর ৪১৩, রাজশাহী ৪১১, নেত্রকোনা ৪০১, কুষ্টিয়া ৩৯৫, যশোর ৩৭৯, সিরাজগঞ্জ ৩৩২, নওগাঁ ৩২৩, নীলফামারী ২৯৮, পটুয়াখালী ২৯০, হবিগঞ্জ ২৭৬, মৌলভীবাজার ২৬৫, জয়পুরহাট ২৫৭, রাজবাড়ী ২৪৩, শেরপুর ২৩০, ভোলা ২১৪, গাইবান্ধা ২১১, রাঙ্গামাটি ২১১, বান্দরবান ২০০, চুয়াডাঙা ১৮৯, ঠাকুরগাঁও ১৮০, বরগুনা ১৭৯, খাগড়াছড়ি ১৭১, ঝালকাঠী ১৬৬, পিরোজপুর ১৫৫, নাটোর ১৫৫, ঝিনাইদহ ১৪৮, পঞ্চগড় ১২৬, কুড়িগ্রাম ১২০, বাগেরহাট ১১৮, সাতক্ষীরা ১০৮, নড়াইল ১০৬, চাঁপাইনবাবগঞ্জ ৯৪, লালমনিরহাট ৭৬ ও মেহেরপুর ৪৭ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা
X
Fresh