• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর হার ১.২৭ শতাংশ

আরটিভি নিউজ

  ২৬ জুন ২০২০, ১৫:৫১
Corona virus death percentage health department
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার ১.২৭ শতাংশ বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

অনলাইন ব্রিফিংয়ে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও ৪০ জন ব্যক্তি মারা গেছেন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৬৮ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৭ শতাংশ।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৪০ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও ৯ জন নারী রয়েছেন। এর মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রামে ১২ জন, সিলেটে ৩ জন, বরিশালে ৪ জন, রংপুরে ৩ জন ও খুলনায় ৪ জন মারা গেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ০ থেকে থেকে ১০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জনও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : দেশে করোনা শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ
---------------------------------------------------------------------

এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে ভর্তি হয়েছেন ৮৬১ জন। আর আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪৯০ জন।

প্রসঙ্গত, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

এজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
করোনায় আরও একজনের মৃত্যু
তদন্ত প্রতিবেদন ৩ মাসের মধ্যে দাখিলের নির্দেশ 
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
X
Fresh