• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

কোন জেলায় কতজন আক্রান্ত ?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুন ২০২০, ১৬:৪৩
How many people are affected in any district
কোন জেলায় কতজন আক্রান্ত

করোনাভাইরাসে দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪১২ জন। এ নিয়ে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ২০৭ জন। আর গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৩ জনের। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৪৫ জন।

মঙ্গলবার (২৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের ৩৮ জন পুরুষ ও পাঁচজন নারী। এদের মধ্যে ১৬ জন ঢাকা বিভাগের, ১৫ জন চট্টগ্রাম বিভাগের, ছয়জন রাজশাহী বিভাগের, দুজন করে খুলনা ও ময়মনসিংহ বিভাগের এবং একজন করে বরিশাল ও সিলেট বিভাগের। ৩০ মারা গেছেন হাসপাতালে, ১২ জন বাসায় এবং একজনকে হাসপাতালে আনার পর মৃত ঘোষণা করা হয়।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব ১৮ জন, ষাটোর্ধ্ব ১০ জন, সত্তরোর্ধ্ব পাঁচজন এবং ৮০ বছরের বেশি বয়সী দুজন রয়েছেন।

মোট ৬৫টি ল্যাবে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, দেশের ৬৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ৪৪ হাজার ১১টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৮৮০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৬৩৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা হলো-ঢাকা ২৭,২৬৭, চট্টগ্রাম ৫,৫৮৫, নারায়ণগঞ্জ ৪,৭০০, গাজীপুর ২,৫১১, কুমিল্লা ২,৪৭১, বগুড়া ২,০৮৫, সিলেট ১,৮১৪, নোয়াখালী ১,৭০৭, কক্সবাজার ১,৬৮৮, মুন্সীগঞ্জ ১,৬৬১, ময়মনসিংহ ১,৩১৫, ফরিদপুর ১,২৪১, বরিশাল ১,১২৯, নরসিংদী ১,১০৯, কিশোরগঞ্জ ১,০৮৩, খুলনা ৮০০, সুনামগঞ্জ ৭৮৮, রংপুর ৭৮৩, ফেনী ৬৪৫, মাদারীপুর ৬০৮, লক্ষ্মীপুর ৫৯৫, চাঁদপুর ৫৬৪, ব্রাহ্মণবাড়িয়া ৫৩৩, দিনাজপুর ৫০৭, গোপালগঞ্জ ৪৮৩, মানিকগঞ্জ ৪৭২, জামালপুর ৪৪০, টাঙ্গাইল ৩৭৯, শরীয়তপুর ৩৭৮, নেত্রকোনা ৩৬৬, যশোর ৩১৪, কুষ্টিয়া ৩০৭, নীলফামারী ২৯৮, হবিগঞ্জ ২৭৬, পাবনা ২৭০, মৌলভীবাজার ২৬৫, সিরাজগঞ্জ ২৬১, জয়পুরহাট ২৫৩, পটুয়াখালী ২৪৪, নওগাঁ ২৩৯, রাজশাহী ২৩৭, রাজবাড়ী ২২১, গাইবান্ধা ২১১, শেরপুর ২১১, ভোলা ১৮৮, ঠাকুরগাঁও ১৮০, চুয়াডাঙা ১৬৯, বরগুনা ১৬২, নাটোর ১৩৫, পিরোজপুর ১৩১, পঞ্চগড় ১২৬, ঝালকাঠী ১২৫, ঝিনাইদহ ১২৩, কুড়িগ্রাম ১২০, রাঙ্গামাটি ১১৬, বান্দরবান ১১১, বাগেরহাট ১০২, সাতক্ষীরা ১০০, খাগড়াছড়ি ৯৪, চাঁপাইনবাবগঞ্জ ৮৬, লালমনিরহাট ৭৬, নড়াইল ৭৩ ও মেহেরপুর ৪০ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা দেয় আইইডিসিআর। আর তার ১০ দিন পর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।


আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আক্রান্ত হলেন ডিবিপ্রধান হারুন
X
Fresh