• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনায় দেশের কোন জেলায় কত আক্রান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ জুন ২০২০, ১৬:১৫
The number of people infected and dying from coronavirus in the country is increasing day by day
করোনায় দেশের কোন জেলায় কত আক্রান্ত

দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সবেচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা রাজধানী ঢাকায়। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন হাজার ২৪০ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক লাখ ০৮ হাজার ৭৭৫ জনে।

শনিবার (২০ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৭৭৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১৪ হাজার ৩২টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৯৬ হাজার ৫৭৯টি।

তিনি জানান, এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৭ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৪২৫ জনে। এদিকে আরও এক হাজার ৪৮ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪৩ হাজার ৯৮৩ জন সুস্থ হলেন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ০৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৪৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩১ শতাংশ।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৬২৮ জনকে। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে এক হাজার ৫৩৮ জনকে। এখন পর্যন্ত তিন লাখ ৩৪ হাজার ৭৬৪ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন দুই হাজার ৭৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা হলো— ঢাকা ২৬,৯৮৩, চট্টগ্রাম ৫,৫৮৫, নারায়ণগঞ্জ ৪,৪৯০, গাজীপুর ২,৫১১, কুমিল্লা ২,২১৭, বগুড়া ১,৮২০, কক্সবাজার ১,৬৮৮, মুন্সীগঞ্জ ১,৬৬১, সিলেট ১,৬৪০, নোয়াখালী ১,৬৩২, ময়মনসিংহ ১,২০৪, নরসিংদী ১,১০৯, কিশোরগঞ্জ ১,০৮৩, বরিশাল ১,০৬৭, ফরিদপুর ১,০২৩, রংপুর ৭৩১, ফেনী ৬০৯, লক্ষ্মীপুর ৫৪৯, চাঁদপুর ৫১১, খুলনা ৪৯২, মাদারীপুর ৪৬৮, দিনাজপুর ৪৫৮, জামালপুর ৪৪০, মানিকগঞ্জ ৪৩০, সুনামগঞ্জ ৪২৭, গোপালগঞ্জ ৪১৪, ব্রাহ্মণবাড়িয়া ৪০৬, টাঙ্গাইল ৩৭৯, নেত্রকোনা ৩৬৬, শরীয়তপুর ২৯৫, নীলফামারী ২৭০, যশোর ২৬৮, হবিগঞ্জ ২৬১, কুষ্টিয়া ২৫৩, পাবনা ২৪৭, জয়পুরহাট ২৩৮, সিরাজগঞ্জ ২৩৮, নওগাঁ ২২১, পটুয়াখালী ২০৪, শেরপুর ১৯২, মৌলভীবাজার ১৯১, গাইবান্ধা ১৮৮., রাজশাহী ১৭৬, ঠাকুরগাঁও ১৬৯, ভোলা ১৫৯, চুয়াডাঙা ১৪৭, বরগুনা ১৪৬, রাজবাড়ী ১৪০, পিরোজপুর ১৩২, ঝিনাইদহ ১১৯, পঞ্চগড় ১১৬, রাঙ্গামাটি ১১৬, কুড়িগ্রাম ১১২, বান্দরবান ১১১, ঝালকাঠী ১০২, নাটোর ৯৬, খাগড়াছড়ি ৯৪, বাগেরহাট ৮৭, চাঁপাইনবাবগঞ্জ ৮৬, সাতক্ষীরা ৮৬, লালমনিরহাট ৬৯, নড়াইল ৬৬ ও মেহেরপুর ৩৪ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা দেয় আইইডিসিআর। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আরও ১৫ জনের করোনা শনাক্ত
X
Fresh