• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনায় কোন জেলায় কত আক্রান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জুন ২০২০, ১৬:৩৭
How many are affected in any district in Corona
করোনায় কোন জেলায় কত আক্রান্ত

দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সবেচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা রাজধানী ঢাকায়। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮৮ জনের। আর গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৪৩ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৫৩৫ জন।

শুক্রবার (১৯ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১৫ হাজার ৪৫টি। আর গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৩২৭টি নমুনা সংগ্রহ করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৫ লাখ ৮২ হাজার ৫৪৮টি। নমুনা পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮১ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪২ হাজার ৯৪৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা হলো— ঢাকা ২৬,৮৫৩, চট্টগ্রাম ৩,৮০৯, নারায়ণগঞ্জ ৩,০৬৫, কুমিল্লা ২,৬২২, কক্সবাজার ১,৮৪৪, মুন্সীগঞ্জ ১,৫৫৭, গাজীপুর ১,৩২৮, নোয়াখালী ১,০৬৭, ময়মনসিংহ ৯৫৯, ফরিদপুর ৮৪৯, সিলেট ৭৩৫, রংপুর ৬৮৩, কিশোরগঞ্জ ৫৮৮, ফেনী ৫৭৬, সুনামগঞ্জ ৪৮৯, গোপালগঞ্জ ৪৪৬, চাঁদপুর ৪৩৯, খুলনা ৪১৩, মাদারীপুর ৪০১, জামালপুর ৩৬৪, দিনাজপুর ৩১৪, নেত্রকোনা ৩০৯, বগুড়া ২৯৫, যশোর ২৯০, বরিশাল ২৭৬, শরীয়তপুর ২৭০, কুষ্টিয়া ২৬৩, ব্রাহ্মণবাড়িয়া ২৪৭, পটুয়াখালী ২৪৬, নরসিংদী ২৩০, নওগাঁ ২০৯, ভোলা ২০২, হবিগঞ্জ ১৯৮, পাবনা ১৯৬, জয়পুরহাট ১৮২, নীলফামারী ১৭৪, মানিকগঞ্জ ১৭৩, শেরপুর ১৬৭, পিরোজপুর ১৬৭, রাজবাড়ী ১৫০, লক্ষ্মীপুর ১৪৭, চুয়াডাঙা ১৩৮, ঝালকাঠী ১৩৮, মৌলভীবাজার ১৩১, ঠাকুরগাঁও ১২৬, গাইবান্ধা ১১৭, রাজশাহী ১১১, ঝিনাইদহ ১১১, পঞ্চগড় ১০৮, বরগুনা ১০৩, কুড়িগ্রাম ১০০, বাগেরহাট ৯৫, রাঙ্গামাটি ৮৯, বান্দরবান ৮৮, খাগড়াছড়ি ৮৮, নাটোর ৮৩, সাতক্ষীরা ৮০, নড়াইল ৭০, চাঁপাইনবাবগঞ্জ ৭০, টাঙ্গাইল ৬২, লালমনিরহাট ৫৬, সিরাজগঞ্জ ৪৬ ও মেহেরপুর ৪০ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা দেয় আইইডিসিআর। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
হিলিতে অতিরিক্ত গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
স্বাস্থ্য অধিদপ্তরের ১২ নির্দেশনা
X
Fresh