• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩২ জন, নারী ১৩

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জুন ২০২০, ১৫:২০
Of the dead in 24 hours, 32 were men and 13 were women
প্রতীকী ছবি।

দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৪৫ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৮৮ জনে। মধ্যে পুরুষ ৩২, নারী ১৩ জন। মৃতের হার ১ দশমিক ৩২ শতাংশ।

শুক্রবার (১৯ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান,মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ২১ জন, চট্টগ্রামে আছেন ১৬ জন, রাজশাহীতে ২ জন, খুলনায় ২ জন, সিলেটে ১ জন, বরিশালে ১, ময়মনসিংহে ৪ জন মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১০ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৯ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১১ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৩ জন মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৪৩ জন। শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫৫৩৫ জনে। এদিকে আরও ২৭৮১ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪২ হাজার ৯৪৫ জন সুস্থ হলেন। সুস্থতার হার ৪০ দশমিক ৬৯ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আরও পড়ুন:

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
হিলিতে অতিরিক্ত গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
ক্যানসারে আক্রান্ত হয়ে হাসপাতালে অভিনেতা রুমি
X
Fresh