itel
logo
  • ঢাকা সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫৫ জন, আক্রান্ত ২৭৩৮ জন, সুস্থ হয়েছেন ১৪০৯ জন: স্বাস্থ্য অধিদপ্তর

জাবির ছাত্রী হলে একরাতেই ১৭ কক্ষে চুরি

জাবি সংবাদদাতা, আরটিভি অনলাইন
|  ১৩ জুন ২০২০, ২১:৩৭ | আপডেট : ১৩ জুন ২০২০, ২৩:১৫
Theft 17 rooms Jahangirnagar University  student hall
ছবি সংগৃহীত

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রীতিলতা আবাসিক হলের ১৭টি কক্ষে চুরির ঘটনা ঘটেছে। তবে শিক্ষার্থীরা হলে না থাকায় ক্ষয়ক্ষতির বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

গত বৃহস্পতিবার (১১ জুন) রাতের কোনো এক সময়ে চুরির ঘটনা ঘটে। আর এটা কর্তৃপক্ষের নজরে আসে গতকাল শুক্রবার সকালে। 

এদিকে, চুরির ঘটনা তদন্তে সংশ্লিষ্ট হলের আবাসিক শিক্ষক শাশ্বতী মজুমদারকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, হল প্রশাসনের নিয়মিত তদারকির অংশ হিসেবে গতকাল শুক্রবার সকালে হলের বিভিন্ন ফ্লোর পর্যবেক্ষণ করা হয়। এ সময় হলের 'এ' ব্লকের ২০১, ২০৩, ২১১, ২১৬, ২১৭, ৩০১ ও ৩০৫ এবং 'বি' ব্লকের ১১৩, ২০২, ২১২, ২১৩, ২২২, ৩০৯, ৪০৩, ৪১২ ও ৪২১ নম্বর কক্ষসহ একটি স্টোর রুমের দরজার তালা খোলা এবং তালার সঙ্গে চাবি ঝুলতে দেখা যায়। 

পরে হল কর্তৃপক্ষের বিষয়টি নজরে আসার পরপরই ওইসব কক্ষে নতুন করে তালা ঝুলিয়ে দিয়েছেন সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষ।

এদিকে, শিক্ষার্থীদের অভিযোগ ‘হলের নিরাপত্তা কর্মীদের যোগসাজশে পরিকল্পিতভাবে এ চুরির ঘটনা ঘটেছে।বিশ্ববিদ্যালয় প্রশাসন বন্ধ ক্যাম্পাসে হলের নিরাপত্তায় যথাযথ ব্যবস্থা গ্রহণ না করায় তারা এ সুযোগটি নিয়েছে।’

কয়েকজন শিক্ষার্থী নাম না প্রকাশ করার শর্তে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে হলগুলো নিয়মিত চুরির ঘটনা ঘটে। তবে এই বিষয়ে কর্তৃপক্ষ যথাযথ পদক্ষেপ না নেওয়ায় এই করোনা দুর্যোগের সময়ও হলে চুরির ঘটনা ঘটেছে। তাদের বিশ্বাস হলের নিরাপত্তা কর্মীদের সহায়তায় এই চুরির ঘটনা ঘটেছে। 

এ বিষয়ে প্রীতিলতা হলের প্রাধ্যক্ষ আয়শা সিদ্দিকা বলেন, ‘শুক্রবার সকালে হলের দুটি ব্লকের ১৭টি কক্ষের দরজা খোলা অবস্থায় পাওয়া যায়। সংশ্লিষ্ট কক্ষের ছাত্রীদের অনেকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। বাকিদেরও জানানো হচ্ছে। ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি কাজ করছে। আশা করছি শিগগিরই বিষয়টা খোলাসা হবে।’

এজে/পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬২৪১৭ ৭২৬২৫ ২০৫২
বিশ্ব ১১৩৮২৯৫৪ ৬৪৪০২০৭ ৫৩৩৪৭৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়