• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩৩, নারী ১১ জন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ জুন ২০২০, ১৫:০১
Coronavirus, infected, dead, healthy, Bangladesh Coronaviruskəˈrōnəˌvīrəs
প্রতীকী ছবি।

দেশে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছে। গেল ২৪ ঘণ্টায় আরও ৪৪ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৩৯ জনে। মৃতের হার ১ দশমিক ৩৫ শতাংশ।

শনিবার (১৩ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩৩, নারী ১১ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১৯ জন, চট্টগ্রামে আছেন ১৩ জন, সিলেটে ২ জন, রাজশাহীতে ৪ জন, বরিশাল ৪, রংপুরে ১ জন, খুলনায় ১ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৬ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১১ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১১ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৭ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৩ জন মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৮৫৬ জন। শনাক্তের হার ১৭ দশমিক ১৭ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৪ হাজার ৩৭৯ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে এদিকে আরও ৫৭৮ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১৭ হাজার ৮২৭ জন সুস্থ হলেন। সুস্থতার হার ২১ দশমিক ১৩ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
৭ মরদেহ হস্তান্তর, মৃত একজনের পরিচয় শনাক্ত করা যায়নি 
স্বামীর মৃত্যুর পর নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা
X
Fresh