• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দেশের কোন জেলায় কত আক্রান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ জুন ২০২০, ১৫:৫৯
How many are affected in any district of the country
দেশের কোন জেলায় কত আক্রান্ত

দেশে করোনাভাইরাসে দিন দিন বেড়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও তিন হাজার ৪৭১ জন। এটি এযাবতকালের মধ্যে ২৫ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃতের সংখ্যা। এই নিয়ে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮১ হাজার ৫২৩ জন।
শুক্রবার (১২ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, দেশের মোট ৫৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৯০টি নমুনা। আর নমুনা সংগ্রহ করা হয় ১৬ হাজার ৯৫০টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০২ জন। মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ২৪৯ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৬ জন। এখন পর্যন্ত মোট মারা গেছেন এক হাজার ৯৫ জন।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার (১২ জুন) সকাল সাড়ে দশটা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ লাখ ২৩ হাজার ৮৪৫ জন। আর এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫ লাখ ৯৭ হাজার ৩৪৭ জন। আর এ সময়ে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৪১ হাজার ৫৩৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা হলো- ঢাকা ২৩,৪৯৭, চট্টগ্রাম ৩,২৭৭, নারায়ণগঞ্জ ২,৭৭৯, মুন্সীগঞ্জ ১,৩৮১, কুমিল্লা ১,২৭৯, গাজীপুর ১,১৮৭, কক্সবাজার ১,১০০, নোয়াখালী ৯০৭, ময়মনসিংহ ৬৮৩, সিলেট ৬৭৬, রংপুর ৫৫০, ফরিদপুর ৫০৩, কিশোরগঞ্জ ৪৪৪, ফেনী ৩৬০, গোপালগঞ্জ ৩৩৬, জামালপুর ৩২৪, নেত্রকোনা ২৮০, সুনামগঞ্জ ২৭৬, মাদারীপুর ২৬৯, বগুড়া ২৬৯, চাঁদপুর ২৬২, খুলনা ২৩২, ব্রাহ্মণবাড়িয়া ২২৩, নওগাঁ ২১২, নরসিংদী ১৯৭, যশোর ১৮৯, বরিশাল ১৮৫, জয়পুরহাট ১৮৩, দিনাজপুর ১৮২, হবিগঞ্জ ১৭৫, মানিকগঞ্জ ১৬৭, কুষ্টিয়া ১৬০, শরীয়তপুর ১৫৭, লক্ষ্মীপুর ১৪৫, নীলফামারী ১৩৮, শেরপুর ১৩৪, চুয়াডাঙা ১২৪, পাবনা ১১৯, মৌলভীবাজার ১১৬, রাজবাড়ী ১০৭, পটুয়াখালী ৯০, রাজশাহী ৮৬, বরগুনা ৮১, ভোলা ৮০, কুড়িগ্রাম ৭৮, রাঙ্গামাটি ৭৭, গাইবান্ধা ৭৬, ঠাকুরগাঁও ৭৪, নাটোর ৬৯, ঝিনাইদহ ৬৮, চাঁপাইনবাবগঞ্জ ৬৬, বান্দরবান ৬৫, বাগেরহাট ৬৩, খাগড়াছড়ি ৫৭, টাঙ্গাইল ৫৬, সাতক্ষীরা ৫৬, নড়াইল ৫২, পঞ্চগড় ৫২, লালমনিরহাট ৪৫, ঝালকাঠী ৪৩, সিরাজগঞ্জ ৪৩, পিরোজপুর ৪২ ও মেহেরপুর ৩৫ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা দেয় আইইডিসিআর। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্যানসারে আক্রান্ত কেট মিডলটন
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
করোনায় আরও একজনের মৃত্যু
ক্যানসারে আক্রান্ত ‘এক্স-মেন’ অভিনেত্রী অলিভিয়া
X
Fresh