• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩৫, নারী ৭ জন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জুন ২০২০, ১৫:০০
Coronavirus, infected, dead, healthy, Bangladesh
প্রতীকী ছবি।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে। গেল ২৪ ঘণ্টায় আরও ৪২ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৮৮ জনে। ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩৫, নারী ৭ জন। এছাড়া পঞ্চাশ বছরের বেশি বয়স্ক আছেন ২৫ জন।

রোববার (৭ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ২৭ জন, চট্টগ্রামে আছেন ৮ জন, সিলেটে ২ জন, রাজশাহীতে ২ জন, ময়মনসিংহে ১ জন ও খুলনায় ১ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৭জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৯ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৭ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১৪ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, গেল ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৪৩ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ হাজার ৭৬৯ জনে। শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে এদিকে আরও ৫৭৮ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১৩ হাজার ৯০৬ জন সুস্থ হলেন। সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বস্তায় হাত দিতেই ছোবল, প্রাণ গেল ৩ সন্তানের জননীর
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
গণপিটুনিতে ২ জনের মৃত্যু
ছিনতাইকারীর ছুরিকাঘাতে সাভারে যুবকের মৃত্যু
X
Fresh