• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৩ জন, নারী সাত  

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ জুন ২০২০, ১৫:২৩
Coronavirus infected dead
প্রতীকী ছবি।

দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বাড়ছে। করোনায় আক্রান্ত হয়ে আরও ৩০ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১১ জনে। গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৩, নারী ৭ জন। মৃতের হার ১ দশমিক ৩৪ শতাংশ।

শুক্রবার (৫ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১১ জন, চট্টগ্রামে আছেন ১২ জন, সিলেটে ৩ জন, রাজশাহীতে ২ জন, বরিশাল ১, রংপুরে ১ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১১ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৬ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ২ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, গেল ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৮২৮ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ হাজার ৩৯১ জনে। শনাক্তের হার ২০ দশমিক ৭ শতাংশ। এদিকে আরও ৬৪৩ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১২ হাজার ৮০৪ জন সুস্থ হলেন। সুস্থতার হার ২১ দশমিক ২০ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্যানসারে আক্রান্ত কেট মিডলটন
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
করোনায় আরও একজনের মৃত্যু
ক্যানসারে আক্রান্ত ‘এক্স-মেন’ অভিনেত্রী অলিভিয়া
X
Fresh