• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঈদ যাত্রায় প্রাণ গেছে ১৮৫ জনের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ জুন ২০২০, ১৩:৪১
Road accident
যাত্রী কল্যাণ সমিতির সংবাদ সম্মেলন

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে গণপরিবহন বন্ধ থাকলেও ঈদুল ফিতরের যাতায়াতে দেশের সড়ক, রেল ও নৌ পথে মোট ১৫৬টি দুর্ঘটনায় ১৮৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৮৩ জন।

আজ বৃহস্পতিবার (৫ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী।

তিনি বলেন, সাধারণ ছুটি বা লকডাউনের কারণে ঈদে গণপরিবহন বন্ধ ছিল। সেজন্য ৯০ শতাংশ যাত্রীর যাতায়াত বন্ধ থাকলেও সেই তুলনায় এবারের ঈদে সড়ক দুর্ঘটনা বেড়েছে। এখন ব্যক্তিগত যানবাহনের চালকদের প্রশিক্ষণ প্রদানের বিষয়ে গুরুত্ব দেওয়া জরুরি হয়ে পড়েছে।

তিনি বলেন, পরিবহন সীমিত থাকলেও ঈদের আগে ও পরে সড়ক দুর্ঘটনা ছিল অতীতের তুলনায় বেশি। ১৯ মে থেকে ৩১ মে পর্যন্ত ১৩ দিনে ১৪৯টি সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত ও ২৮৩ জন আহত হয়েছে। আর রেলপথে ট্রেন-যানবাহন সংঘর্ষে ১টি ঘটনায় কোন হতাহত হয়নি। একই সময়ে নৌ-পথে ৬টি ছোট-বড় বিচ্ছিন্ন দুর্ঘটনায় ১৭ জন নিহত ও ৪৫ জন নিখোঁজের খবর পাওয়া গেছে।

২৫ মে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা ঘটে। এদিন ২০টি দুর্ঘটনায় ২১ জন নিহত ও ৪৮ জন আহত হয়। সবচেয়ে কম দুর্ঘটনা ঘটে ২৪ মে, ৬টি সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত ও ২ আহত হয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্চে সড়কে ঝরল ৫৬৫ প্রাণ, আহত ১২২৮
‘ভাড়া ৩ পয়সা কমানো যাত্রী সাধারণের সঙ্গে তামাশার শামিল’  
বাস ভাড়া কমানোর দাবি
ফেব্রুয়ারিতে সড়কে ঝরেছে ৫৫৫ প্রাণ
X
Fresh